Home আন্তর্জাতিক ‘অন্ধকারে’ পাকিস্তান
আন্তর্জাতিক - জানুয়ারি ১০, ২০২১

‘অন্ধকারে’ পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্কঃ পাকিস্তানে ব্যাপক বিদ্যুৎ বিপর্যয়ে মধ্যরাতের কয়েক মিনিট আগে থেকে পুরো দেশ অন্ধকারে নিমজ্জিত হয়ে গিয়েছিল। দেশটির জ্বালানিমন্ত্রী ওমর আইয়ুব এক বিবৃতিতে নিশ্চিত করেছেন শনিবার মধ্যরাতের আগে এ ঘটনা ঘটেছে।

পাকিস্তানের পত্রিকা ডন জানায়, প্রথমদিকে করাচি, লাহোর, ইসলামাবাদ ও মুলতানের মতো বড় শহরগুলোর বাসিন্দারা সামাজিক যোগাযোগ মাধ্যমে আশপাশের সব জায়গায় বিদ্যুৎ না থাকার কথা জানাচ্ছিল। কিছুক্ষণের মধ্যেই দেশটির অন্যান্য শহরের বাসিন্দারাও একই অভিযোগ জানাতে শুরু করেন।

এর কয়েক ঘণ্টা পর রোববার জ্বালানিমন্ত্রী আইয়ুব টুইটারে লিখেন, পাওয়ার ট্রান্সমিশন সিস্টেমের ফ্রিকোয়েন্সিতে হঠাৎ বিপর্যয় ঘটায় পুরো দেশ বিদ্যুৎবিহীন হয়ে পড়েছে।

পাকিস্তানের জাতীয় বিদ্যুৎ বিতরণ ব্যবস্থার ফ্রিকোয়েন্সি হঠাৎ করে ৫০ থেকে শূন্যে নেমে যাওয়ার কারণে এই বিদ্যুৎ বিপর্যয় বলে জানান তিনি। বলেন, কী কারণে হঠাৎ করে ফ্রিকোয়েন্সি শূন্যে নেমে গেল তা তদন্ত করে দেখা হচ্ছে।

বিবিসি জানিয়েছে, পাকিস্তানে বিদ্যুৎ বিপর্যয় অস্বাভাবিক কোনো ঘটনা নয়। হাসপাতালের মতো জরুরি সেবাদান কেন্দ্রগুলোতে প্রায়ই ডিজেলচালিত জেনারেটর দিয়ে ঘাটতি মেটানো হয়।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

ইরানে রুশ পররাষ্ট্রমন্ত্রী পরমাণু চুক্তি নিয়ে আলোচনা করতে

পরমাণু ইস্যুতে পশ্চিমাদের সঙ্গে দীর্ঘদিন ধরে সম্পর্কের টানাপোড়েন চলছে ইরানের। অন্যদিকে ইউক…