Home অপরাধ একজন সম্পাদককে হত্যার পরিকল্পনা ছিল চার জঙ্গির: র‌্যাব
অপরাধ - জাতীয় - সর্বশেষ খবর - ফেব্রুয়ারি ১, ২০১৯

একজন সম্পাদককে হত্যার পরিকল্পনা ছিল চার জঙ্গির: র‌্যাব

রাজধানীর উত্তরা থেকে গ্রেফতার নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের চার সদস্য দেশের একটি জাতীয় দৈনিকের সম্পাদককে হত্যার পরিকল্পনা করছিল বলে জানিয়েছে র‌্যাব।

শুক্রবার কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে এক ব্রিফিংয়ে এ তথ্য জানান র‌্যাব সদর দপ্তরের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান। গ্রেফতার চার জঙ্গিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও র‌্যাবের অনুসন্ধানে পাওয়া বিভিন্ন তথ্য তুলে ধরা হয় সংবাদ সম্মেলনে।

মুফতি মাহমুদ খান বলেন, একটি জাতীয় পত্রিকায় প্রকাশিত এক লেখায় বিয়ে সংক্রান্ত হাদিস নিয়ে মন্তব্যের জন্য ওই পত্রিকার সম্পাদককে হত্যার পরিকল্পনা করে তারা। গত বছরের জুলাই মাসে ওই লেখা প্রকাশিত হয়। জঙ্গিদের মতে, লেখাটির দায়-দায়িত্ব সম্পাদকের ওপর বর্তায়। তবে পরিকল্পনা বাস্তবায়নের আগেই তাদের আটক করা সম্ভব হয়েছে।

তিনি আরও বলেন, আনসারুল্লাহ বাংলা টিমের সদস্যরা তাদের শীর্ষ নেতা জসিমউদ্দিন রহমানীকে মুক্ত করতে প্রয়োজনে কারাগারে হামলার প্রস্তুতিও নিচ্ছে বলে জিজ্ঞাসাবাদে জানা গেছে।

এর আগে বৃহস্পতিবার রাত ২টার দিকে উত্তরা এলাকায় অভিযান চালিয়ে আনসারুল্লাহ বাংলা টিমের ওই চার সদস্যকে গ্রেফতার করে র‌্যাব-১। তারা হলেন- মো. শাহরিয়ার নাফিস ওরফে আম্মার হোসেন (২০), রাসেল ওরফে সাজেদুল ইসলাম গিফারী (২৪), মো. রবিউল ইসলাম ওরফে নুরুল ইসলাম (২৪) ও মো. আব্দুল মালেক (৩১)।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

বাজেট অধিবেশন বসছে ৫ জুন

একাদশ জাতীয় সংসদের অষ্টাদশ অধিবেশন আগামী ৫ জুন শুরু হবে। ওই দিন বিকাল ৫টায় অধিবেশন শুরু হব…