Home অর্থ ও বাণিজ্য এক ঘণ্টার সূচকে ৯ পয়েন্ট যোগ

এক ঘণ্টার সূচকে ৯ পয়েন্ট যোগ

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (১৪ মার্চ) লেনদেনের শুরুতে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্যসূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা যাচ্ছে। প্রথম এক ঘণ্টার লেনদেনে ডিএসইর প্রধান মূল্যসূচকে ৯ পয়েন্ট যোগ হয়েছে।

সূচকের ঊর্ধ্বমুখীতার পাশাপাশি দুই বাজারেই লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। তবে লেনদেনে কিছুটা ধীরগতি রয়েছে।

এদিন বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বাড়ার মধ্য দিয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেন শুরু হয়। এতে ৫ মিনিটের লেনদেনেই ডিএসইর প্রধান সূচক ২২ পয়েন্ট বেড়ে যায়। কিন্তু এরপর বেশকিছু প্রতিষ্ঠানের শেয়ার দাম কমে যায়। এতে নিচের দিকে নামতে থাকে সূচক। তবে প্রথম ঘণ্টার লেনদেনে ডিএসইর সবকটি সূচক পজেটিভ রয়েছে।

jagonews24

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১১টা ৬ মিনিটের লেনদেনে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭ পয়েন্টে বেড়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই শরিয়াহ্ ২ পয়েন্ট বেড়েছে। আর ডিএসই-৩০ সূচক বেড়েছে দশমিক ৭৯ পয়েন্ট।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেয়া মাত্র ১২৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ৮৩টির। আর ১০৬টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ২০০ কোটি ৭০ টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৫ পয়েন্ট বেড়েছে। লেনদেন হয়েছে ৬ কোটি ২২ লাখ টাকা। লেনদেন অংশ নেওয়া ১০৭ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৪২টির, কমেছে ৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

মসজিদে মানতে হবে ৯ নির্দেশনা

দেশজুড়ে বৈশ্বিক মহামারিকরোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় মাস্ক পরা বাধ্যতামূলক করাসহ ছয়…