Home আজকের সংবাদ এবার অমিতাভের বিরুদ্ধে ধর্মানুভূতিতে আঘাতের অভিযোগ
আজকের সংবাদ - নভেম্বর ৪, ২০২০

এবার অমিতাভের বিরুদ্ধে ধর্মানুভূতিতে আঘাতের অভিযোগ

নিউজ ডেস্কঃহিন্দুদের ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে বলিউড কিংবদন্তি অমিতাভ বচ্চনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। তিনি ও তার পরিচালিত ‘কৌন বনেগা ক্রোড়পতি’ শো কর্তৃপক্ষের বিরুদ্ধে উত্তর প্রদেশের লক্ষ্ণৌতে এফআইআরটি দায়ের করে একটি হিন্দু সংগঠন।

ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়, ‘কৌন বনেগা ক্রোড়পতি’র কর্মবীর পর্বে প্রতিযোগীকে জিজ্ঞাসা করা হয়—১৯২৭ সালে বি আর আম্বেদকর এবং তার সঙ্গীরা কোন ধর্মগ্রন্থের প্রতিলিপি ছিঁড়ে ফেলেন? যার উত্তর দেওয়ার জন্য বিকল্প হিসেবে দেওয়া হয় ৪টি নাম। বিষ্ণু পুরাণ, ভগবত গীতা, ঋকবেদ এবং মনুস্মৃতি। যার উত্তর হিসেবে ‘মনুস্মৃতি’ চিহ্নিত করা হয়।

সঠিক উত্তর জানানোর পর অমিতাভ ওই অনুষ্ঠানে বলেন, ১৯২৭ সালে বি আর আম্বেদকর এবং তার সঙ্গীরা মনুস্মৃতির প্রতিলিপি পুড়িয়ে দিয়েছিলেন।

অমিতাভের এই বক্তব্যে হিন্দু ধর্মাবলম্বীদের অনুভূতিতে আঘাত করেছে বলে অনলাইনে ব্যাপক প্রচারণা চালানো শুরু করে হিন্দুত্ববাদীরা। তারা ‘বয়কট কেবিসি’ ট্রেন্ড চালু করে টুইটারে। সেইসাথে ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যমেও কেবিসি’র বিরুদ্ধে প্রচারণা চালায় তারা। এরই প্রেক্ষিতে একটি হিন্দু সংগঠন লক্ষ্ণৌতে এফআইআরটি দায়ের করে। এ নিয়ে দেশটির অনলাইলে দারুণ আলোচনা-সমালোচনা চলছে।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

ভারতে ২০২৪ সালের নির্বাচনের পর ৫০ রাজ্য!

ভারতে ২০২৪ সালে পরবর্তী সাধারণ নির্বাচনের পর রাজ্যের সংখ্যা ৫০ হবে! সাধারণ কেউ কথাটি বলেনন…