Home জাতীয় ঐক্যফ্রন্টের বিরুদ্ধে একজোট হয়েছে ইসি-পুলিশ: রিজভী
জাতীয় - মতামত - সর্বশেষ সংবাদ - নভেম্বর ২৩, ২০১৮

ঐক্যফ্রন্টের বিরুদ্ধে একজোট হয়েছে ইসি-পুলিশ: রিজভী

নির্বাচন কমিশন (ইসি) ও পুলিশ কর্মকর্তারা একজোট হয়ে জাতীয় ঐক্যফ্রন্টের বিরুদ্ধে বৈঠক করেছেন বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সভায় বলেছেন, ‘কোনো কর্মকর্তাকে বদলি করা হবে না।’

রিজভী বলেন, প্রশাসন ও পুলিশে কর্মরত বিতর্কিত ও দলবাজ কর্মকর্তাদের প্রত্যাহার করতে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে ইসিতে চিঠি দেওয়া হয়েছিল। অন্যান্য বিরোধী দলগুলোর পক্ষ থেকেও বিতর্কিতদের সরানোর আহ্বান জানানো হয়। এ অবস্থায় সিইসির এ ধরনের বক্তব্যে দলবাজ কর্মকর্তারা আরও বেপরোয়া হয়ে উঠবে।

শুক্রবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, উচ্চ পদস্থ পুলিশ কর্মকর্তাদের সঙ্গে ইসির বৈঠকে সিইসির নির্দেশনা এবং উপস্থিত কিছু পুলিশ কর্মকর্তার বক্তব্যে মনে হয় উভয় পক্ষই সরকারের অনুকূলে একতরফা নির্বাচনের একটা গোপন ছক তৈরি করে রেখেছে। বৈঠকে বেশ কয়েকজন এসপি বিভিন্ন রাজনৈতিক দলের বদলির দাবির বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে সিইসি তাদের নিশ্চয়তা দেন যে তদন্ত ছাড়া বদলি করা হবে না। আরেকজন এসপি বলেছেন, বিএনপি এবং ঐক্যফ্রন্ট যেভাবে সংগঠিত হচ্ছে তাতে তারা ক্রমেই শক্তিশালী হয়ে উঠবে এবং সেক্ষেত্রে তীক্ষ্ণ নজর রাখতে হবে। একজন এসপির এ ধরনের বক্তব্যেও নির্বাচন কমিশনাররা কোনো মন্তব্য করেননি।

রিজভী বলেন, নির্বাচনকে প্রভাবিত করতে সরকার সব প্রতিষ্ঠানকে নির্লজ্জভাবে ব্যবহার করছে। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের জন্য বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস সদস্যদের কাছে ১২ ডিসেম্বরের মধ্যে প্রায় একশ’ কোটি টাকার কম্বল দাবি করেছে।

সংবাদ সম্মেলনে বিএনপি নেতা আব্দুস সালাম, খায়রুল কবির খোকন, এমরান সালেহ প্রিন্স, তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

দেশের তিনটি অঞ্চলে শৈত্যপ্রবাহ, বিদায় নিচ্ছে শীত

দেশের তিনটি অঞ্চলের ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে সপ্তাহখানেক পর থেকে ক্রমাগত তাপমা…