Home আন্তর্জাতিক করোনায় সুস্থ চার কোটি ৪৪ লাখ
আন্তর্জাতিক - স্বাস্থ্য - ডিসেম্বর ২, ২০২০

করোনায় সুস্থ চার কোটি ৪৪ লাখ

আন্তর্জাতিক ডেস্কঃ প্রাণঘাতী করোনার দাপটে আবারও বিপর্যস্ত গোটা বিশ্ব। দ্বিতীয়বারের ধাক্কায় বিশ্বে করোনায় সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বাড়তে শুরু করেছে। যার ফলে নতুন করে কিছু বিধিনিষেধ আরোপ করেছে বেশ কয়েকটি দেশ। তবে সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ বুধবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বে করোনায় সংক্রমিত হয়েছেন ৬ কোটি ৪১ লাখ ৯২ হাজার ২০ জন এবং মৃত্যু হয়েছে ১৪ লাখ ৮৬ হাজার ৬৮৮ জনের। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৪ কোটি ৪৪ লাখ ৪০ হাজার ২৯৫ জন।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ৪১ লাখ ৮ হাজার ৪৯০ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৭৬ হাজার ৯৭৬ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯৪ লাখ ৯৯ হাজার ৭১০ জন এবং মারা গেছে ১ লাখ ৩৮ হাজার ১৫৯ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৬৩ লাখ ৮৮ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৭৩ হাজার ৮৬২ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ২৩ লাখ ২২ হাজার ৫৬ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪০ হাজার ৪৬৪ জনের।

পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২২ লাখ ২৩ হাজার ৫৭১ জন। এর মধ্যে মারা গেছেন ৫৩ হাজার ৫০৬ জন।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ২৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ৬৭ হাজার ২২৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৬৭৫ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৮৩ হাজার ২২৪ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

‘প্রস্তুতি বহু আগে থেকে ছিল’

নির্বাচন কমিশন (ইসি) গঠনে আইন পাসের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার অনেক দিন …