Home শিক্ষা কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপিত
শিক্ষা - সর্বশেষ সংবাদ - আগস্ট ৮, ২০১৮

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপিত

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে শনিবার সন্ধ্যায় রাজধানীর গুলশানস্থ ওয়েস্টিন হোটেলে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, কানাডিয়ান হাইকমিশনার বেনোইত প্রিফন্টেইন, কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা এবং বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ সরাফাত, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ সচিব মোঃ সোহরাব হোসাইন।

অতিথিরা জানান, এই স্বল্প সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়টি দেশের শিক্ষাক্ষেত্রে যুগান্তকারী অবদান আনতে সক্ষম হয়েছে। এ বিশ্ববিদ্যালয়ে টিউটোরিয়াল পদ্ধতিতে অধ্যয়ন, আন্তর্জাতিক ক্রেডিট ট্রান্সফার সুবিধা, দেশের নামি কোম্পানিগুলোর সঙ্গে চাকরির সমঝোতা এবং শিক্ষার্থীদের পর্যাপ্ত বৃত্তি প্রদানের মধ্য দিয়ে সহায়তা করে।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের প্রধান উপদেষ্টা অধ্যাপক এম এ আরাফাত, সম্মানিত উপদেষ্টা এমেরিটাস অধ্যাপক ড. একে আজাদ চৌধুরী, নির্বাহী চেয়ারম্যান শাহনুল হাসান খান, এনবিআর চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া, এফবিসিসিআই প্রেসিডেন্ট মো. শাইফুল ইসলাম মহিউদ্দিন, উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহফুজুল ইসলাম, রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আসাদুজ্জামান সুবহানী, সকল শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, দেশের উচ্চশিক্ষাকে আন্তর্জাতিক পর্যায়ে সর্বোচ্চ মানদণ্ডে পৌঁছানোর লক্ষে ২০১৬ সালে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ যাত্রা শুরু করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

শিক্ষাপ্রতিষ্ঠানে অনিয়ম দূর করুন

‘বলপ্রয়োগ’ সমস্যা সমাধানের উত্তম পন্থা নয়। তাতে বরং পরিস্থিতি আরো ঘোলাটে হয়, সঙ্কট আরো বাড়…