Home অপরাধ কুষ্টিয়ায় হারবাল ওষুধ খেয়ে শিশুসহ ২ জনের মৃত্যু
অপরাধ - জাতীয় - বিশেষ দিবস - স্বাস্থ্য - ফেব্রুয়ারি ৪, ২০১৯

কুষ্টিয়ায় হারবাল ওষুধ খেয়ে শিশুসহ ২ জনের মৃত্যু

কুষ্টিয়ার মিরপুরে ইউনানি হারবাল ওষুধ খেয়ে শিশুসহ দুই জনের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। রবিবার রাতে উপজেলার বহলবাড়ীয়া ইউনিয়নের খাড়াড়া এলাকায় এ ঘটনা ঘটে। মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম এ তথ্য জানিয়েছেন।

নিহতরা হলেন, উপজেলার বহলবাড়ীয়া খাঁড়ারা গ্রামের পলান শেখের ছেলে নূর মোহাম্মদ (৫০) এবং একই এলাকার নবাব আলীর মেয়ে শামীমা (৯)। একই ওষুধ খেয়ে নবাব আলীও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, স্থানীয় নবাব আলীর বাড়িতে রবিবার রাতে টেলিভিশন দেখতে যায় নূর মোহাম্মদ। এসময় কাশি সারানোর জন্য গত ২ মাস আগে স্থানীয় নবীন ল্যাবরেটরি থেকে আনা মেরী গোল্ড নামে ইউনানী সিরাপ খায় নূর মোহাম্মদ, নবাব আলী এবং নবাব আলীর মেয়ে শামীমা। এ ওষুধ খেয়ে তারা তিনজনই অসুস্থ হয়ে পড়েন। এরপর তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হলে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় শামীমা এবং কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেওয়ার পথে নূর মোহাম্মদ মারা যান। নবাব আলীকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছেন ডাক্তার।

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম জানান, পুলিশ নিহতদের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তেন জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় ওষুধের দোকানদার রাজিবকে আটক করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

ইরানে রুশ পররাষ্ট্রমন্ত্রী পরমাণু চুক্তি নিয়ে আলোচনা করতে

পরমাণু ইস্যুতে পশ্চিমাদের সঙ্গে দীর্ঘদিন ধরে সম্পর্কের টানাপোড়েন চলছে ইরানের। অন্যদিকে ইউক…