Home খেলার খবর খাদের কিনারায় রিয়াল মাদ্রিদ
খেলার খবর - ডিসেম্বর ২, ২০২০

খাদের কিনারায় রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্কঃ ঘরের মাঠে হেরে এবারের চ্যাম্পিয়নস লিগের মৌসুম শুরু করেছিল রিয়াল মাদ্রিদ। প্রথম ম্যাচে শাখতার দোনেৎস্ক জিদান শীর্ষদের ৩-২ গোলে হারিয়ে তাক লাগিয়ে দিয়েছিল। এবার আবারও সেই শাখতারের কাছেই হেরেছে ১৩ বারের চ্যাম্পিয়নরা।

রামোসহীন রিয়ালকে হেসে খেলেই ২-০ গোলে হারিয়ে মাঠ ছেড়েছে শাখতার। এই হারে গ্রুপ ‘বি’র পয়েন্ট তালিকায় তিনে নেমে এসেছে লস ব্ল্যাঙ্কোসরা। আর চ্যাম্পিয়নস লিগের রাউন্ড অব ১৬’তে জায়গা করে নেয়ার সমীকরণটাও কঠিন করে তুলেছে তারা।

যদিও ম্যাচে দাপট দেখিয়েছে রিয়ালই। কিন্তু ছন্দ ছিল না তেমন। প্রাপ্ত সুযোগগুলো কাজে লাগাতে পারেনি দলটি। কখনো পোস্ট কখনো বা শাখতারের গোলরক্ষক বাধার দেয়াল হয়ে দাঁড়িয়েছে। প্রথমার্ধে গোল পায়নি কোনো দল।

দ্বিতীয়ার্ধের শেষ ১৫ মিনিটে শুরুর গতি ধরে রাখতে পারেনি রিয়াল। প্রবল বৃষ্টির কারণেও নষ্ট হয়েছে ছন্দ। সঙ্গে শাখতারের জমাট রক্ষণও তাদের কাজ করে তুলেছিল অনেক কঠিন।

তবে বিরতি থেকে ফিরে চমক দেখাতে শুরু করে শাখতার। আক্রমণের ধারাবাহিকতা বজায় রেখে ৫৭ মিনিটের মাথায় দেন্তিনহোরের দারুণ এক গোলে প্রথম লিড পায় তারা। ব্যবধান সমতা করতে রিয়াল মরিয়া হয়ে উঠলেও শাখতার ডিফেন্স ভাঙতে পারছিল না কিছুতেই। উল্টো ৮২ মিনিটের মাথায় গোল হজম করে বসে লস ব্ল্যাঙ্কোসরা।

দারুণ এক কাউন্টারে মাঝমাঠ থেকে বল টেনে নিয়ে ডি-বক্সে ঢুকেই জোরালো শটে গোল করেন ইসরাইলের মিডফিল্ডার মানোর সলোমোন। শেষ পর্যন্ত দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে শাখতার দোনেৎস্ক।

এদিকে গ্রুপ পর্বের ৫ ম্যাচে ৯ গোল হজম করেছে রিয়াল। যা ক্লাবটির ইতিহাসে এই প্রথম। এই ম্যাচে রিয়ালের মোট ১৫টি শটের মধ্যে আটটি ছিল লক্ষ্যে। অন্যদিকে শাখতারের ছিল মাত্র চারটি। ৫৯ ভাগ বল পজিশন আর ১১ কর্নার পেলেও গোলের দেখা পায়নি রিয়াল।

এই ম্যাচ হেরে দ্বিতীয় রাউন্ডে খেলার সমীকরণটা কঠিন করে ফেললো রিয়াল। পাঁচ ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে তাদের পয়েন্ট ৭। ফলে পয়েন্ট টেবিলের তিনে নেমে এসেছে রিয়াল। সমান পয়েন্ট নিয়ে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে দ্বিতীয় স্থানে আছে শাখতার দোনেৎস্ক। শেষ ম্যাচে রিয়ালের প্রতিপক্ষ বরুশিয়া মনশেনগ্লাডবাখ। শেষ ষোলোতে যেতে হলে এই ম্যাচের জয়ের কোনো বিকল্প নেই। পয়েন্ট তালিকায় সবার নিচে ইন্টার মিলান।

এদিকে রোমেলো লুকাকুর জোড়া গোলে অবশেষে জয় পেয়েছে ইন্টার মিলান। বুরুশিয়া মুনশেনগ্ল্যাডবাখকে ৩-২ গোলের ব্যবধানে হারিয়েছে তারা। এটি এই মৌসুমের চ্যাম্পিয়নস লিগে তাদের প্রথম জয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

আফগানিস্তানে ভূমিকম্পে নিহত ২৬

আফগানিস্তান ভূমিকম্পে কেঁপে উঠেছে। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৫ দশমিক ৩। সোমবার (১৭ …