Home অপরাধ খুলনা, রাজশাহী ও যশোরে বন্দুকযুদ্ধে নিহত ৪
অপরাধ - সর্বশেষ সংবাদ - জুলাই ২৫, ২০১৮

খুলনা, রাজশাহী ও যশোরে বন্দুকযুদ্ধে নিহত ৪

খুলনা ও রাজশাহীতে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। অন্যদিকে যশোরে সন্ত্রাসীদের মধ্যে বন্দুকযুদ্ধে দুইজন নিহত হয়েছেন।

খুলনা অফিস জানায়, খুলনায় র‌্যাবর সঙ্গে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী ইমরান ওরফে রকি (৩৮) নিহত হয়েছেন। মঙ্গলবার গভীর রাতে নগরীর মহেশ্বরপাশা এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। র‌্যাব ঘটনাস্থল থেকে একটি রিভলবার, তিন রাউন্ড গুলি ও ৩০৮ পিস ইয়াবা উদ্ধার করেছে।

র‌্যাব-৬ এর এএসপি বজলুর রশিদ জানান, মঙ্গলবার রাত দেড়টার দিকে র‌্যাবের একটি দল নগরীর মহেশ্বরপাশা এলাকায় টহলে বের হয় । এ সময় একটি মোটরসাইকেলে তিনজন যুবকেকে দাঁড়ানোর জন্য সংকেত দেয় র‌্যাব। কিন্তু তারা না দাঁড়িয়ে মোটরসাইকেলে গতি বাড়িয়ে দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

তিনি জানান, বিষয়টি র‌্যাবের কাছে সন্দেহজনক মনে হলে র‌্যাব তাদের পিছু নেয়। এ সময় তারা র‌্যাবের গাড়ি লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। র‌্যাবও এ সময় পাল্টা গুলি চালায়। গোলাগুলির এক পর্যায়ে মো. ইমরান ওরফে রকি গুলিবিদ্ধ হয়। বাকি দুইজন পালিয়ে যায়। ইমরানকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। রকি নগরীর দৌলতপুর থানার দেয়ানা এলাকার তালিকাভুক্ত শীর্ষ মাদক ব্যবসায়ী শেখ মিজানুর রহমান ওরফে হাতকাটা মিজার ছেলে। তার বিরুদ্ধে হত্যা ও মাদক মামলাসহ ৬/৭টি মামলা রয়েছে।

রাজশাহী অফিস জানায়, রাজশাহীর পবার কসবা এলাকায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সাজ্জাদ হোসেন (৩৫) নামের এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে এ ঘটনা ঘটে। সাজ্জাদের বাবার নাম সইম উদ্দিন। তিনি হরিপুর বনপাড়া গ্রামের বাসিন্দা। তার নামে মাদক ও ডাকাতিসহ ৭-৮টি মামলা রয়েছে।

বুধবার সকালে র‌্যাব-৫, রাজশাহীর এক খুদে বার্তায় (এসএমএস) জানানো হয়, মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে রাজশাহী নগরীর অদূরে পবার দামকুড়া এলাকায় কয়েকজন মাদক বিক্রেতা মাদক কেনাবেচা করবে, এই খবর পেয়ে র‌্যাব-৫ এর সদস্যরা সেখানে অভিযানে যান। এ সময় র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে মাদককারবারীরা গুলি ছোঁড়ে। র‌্যাবও পাল্টা গুলি ছোঁড়ে। উভয়পক্ষের মধ্যে কিছুক্ষণ গুলি বিনিময়ের পর ঘটনাস্থলে এক ব্যক্তিকে পড়ে থাকতে দেখা যায়। পরে ওই ব্যক্তিকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিসৎসকরা মৃত ঘোষণা করেন।

যশোর অফিস জানান, যশোরে দুইদল সন্ত্রাসীদের মধ্যে বন্দুকযুদ্ধে দুইজন নিহত হয়েছেন। বুধবার ভোরে যশোর-চুকনগর আঞ্চলিক সড়কের কানাইতলা যাত্রীছাউনি এলাকায় এ ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

যশোর কোতোয়ালি মডেল থানার উপ পরিদর্শক (এসআই) নজরুল ইসলাম জানান, ভোরে ওই এলাকায় গোলাগুলি চলছে এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালায় তারা। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় ডাকাতরা। এ সময় ঘটনাস্থল থেকে দুজনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়। ময়নাতদন্তের জন্য লাশ মর্গে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে তিনটি ধারালো হাসুয়া ও একটি করাত উদ্ধার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

ড. ইউনূসের ব্যাংক হিসাব তলব

নোবেলজয়ী একমাত্র বাংলাদেশি ও গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা ড. মুহম্মদ ইউনূসের ব্যাংক হিসাবে…