Home জাতীয় গাড়ি চলছে, লাইসেন্স পরীক্ষা করছে শিক্ষার্থীরা

গাড়ি চলছে, লাইসেন্স পরীক্ষা করছে শিক্ষার্থীরা

সায়েন্স ল্যাবরেটরি ও নিউমার্কেট এলাকায় বিভিন্ন গাড়ির চালকের লাইসেন্স আছে কি না, তা পরীক্ষা করে দেখছে শিক্ষার্থীরা। বেলা পৌনে ১১টার দিকে একদল শিক্ষার্থীকে এই এলাকায় এসে গাড়ি থামিয়ে লাইসেন্স পরীক্ষা করতে দেখা যায়। যেসব গাড়ির লাইসেন্স পাচ্ছিল না, শিক্ষার্থীরা তাদের সামনে এগোতে দিচ্ছিল না।

আজ বৃহস্পতিবার সায়েন্স ল্যাবরেটরি ও নিউ মার্কেট এলাকায় সকাল সাড়ে ১০টা পর্যন্ত যান চলাচল স্বাভাবিক ছিল। পৌনে ১১টার সময় একদল শিক্ষার্থী বিভিন্ন গাড়ির লাইসেন্স চেক করতে থাকে। এ সময় যেসব চালকের কাছে বৈধ লাইসেন্স পাওয়া গেছে, তাঁদের ছেড়ে দেয় তারা। শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেনি। এ সময় তুমুল বৃষ্টি শুরু হয়। বৃষ্টির মধ্যে ভিজে ভিজে কাজ করতে থাকে শিক্ষার্থীরা।

চালকের লাইসেন্স না থাকায় উইনার পরিবহনের একটি বাস ঘুরিয়ে দেওয়া হয়। ছবি: মোছাব্বের হোসেন
চালকের লাইসেন্স না থাকায় উইনার পরিবহনের একটি বাস ঘুরিয়ে দেওয়া হয়।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষার্থী জানিয়েছে, তারা আজ সড়ক অবরোধ করবে কি না, সে বিষয়ে সিদ্ধান্ত পরে নেবে। আপাতত যানবাহনের লাইসেন্স পরীক্ষা করে দেখছে তারা। এ সময় শিক্ষার্থীদের প্রত্যেকের গায়ে স্কুলের ইউনিফর্ম ছিল।

ল্যাব এইডের ৩ নম্বর ক্রসিয়ের ট্রাফিক পুলিশ তরিকুল ইসলাম বলেন, সকাল থেকে সাড়ে ১০টা পর্যন্ত যান চলাচল স্বাভাবিক ছিল। পৌনে ১১টার সময় একদল শিক্ষার্থী রাস্তায় নেমেছে। তারা বিভিন্ন যানবাহনের ড্রাইভিং ও ফিটনেস লাইসেন্স আছে কি না, তা পরীক্ষা করে দেখছে। তাদের আমরা বাধা দিচ্ছি না।

বেলা ১১টার দিকে উইনার পরিবহনের একটি বাস আটকায় শিক্ষার্থীরা। বাসটি যাত্রী নিয়ে গুলশান থেকে আজিমপুরের দিকে যাচ্ছিল। ল্যাব এইডের সামনে আসার পর শিক্ষার্থীরা বাসটি থামিয়ে চালকের লাইসেন্স দেখতে চাই। চালক কোনো বৈধ লাইসেন্স দেখাতে না পারায় বাসটি যেতে দেওয়া হয়নি। ঘুরিয়ে দেওয়া হয়।

সায়েন্স ল্যাবরেটরি ও নিউমার্কেট এলাকায় বিভিন্ন গাড়ির চালকের লাইসেন্স আছে কি না, তা পরীক্ষা করে দেখছে এক শিক্ষার্থী।
সায়েন্স ল্যাবরেটরি ও নিউমার্কেট এলাকায় বিভিন্ন গাড়ির চালকের লাইসেন্স আছে কি না, তা পরীক্ষা করে দেখছে এক শিক্ষার্থী।
বেলা ১১টার দিকে রাজধানীর শাহবাগে অবস্থান নিয়েছে প্রায় শ খানেক শিক্ষার্থী। শাহবাগের মোড়ের মাঝে অবস্থান নিয়েছে এসব শিক্ষার্থী। তারা বিভিন্ন যানবাহন থামিয়ে গাড়ির ফিটনেস ও চালকের লাইসেন্স পরীক্ষা করে দেখছে। একই সঙ্গে সেখানে থাকা পুলিশকেও লাইসেন্স পরীক্ষা করতে অনুরোধ করছে তারা।

এ সময় পুলিশ তাদের একপাশে সরে যেতে বললে শিক্ষার্থী বলে, আপনারা লাইসেন্স চেক করুন। আমরা আপনাদের সহযোগিতা করব। লাইসেন্স না থাকলে সেই গাড়ির চালকের বিরুদ্ধে মামলা করার জন্যও তারা পুলিশকে বলে।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

সুইডেন-ফিনল্যান্ডের ন্যাটোর সদস্য হতে আবেদন

যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন সামরিক জোট ন্যাটোর সদস্যপদের জন্য আনুষ্ঠানিকভাবে আবেদন করেছে রা…