Home আজকের সংবাদ চলচ্চিত্রে পুলিশের অবদানও দেখানো উচিত
আজকের সংবাদ - জাতীয় - ডিসেম্বর ৩০, ২০২০

চলচ্চিত্রে পুলিশের অবদানও দেখানো উচিত

নিজস্ব প্রতিবেদকঃ চলচ্চিত্রে পুলিশের অবদানও দেখানো উচিত বলে মনে করেন পুলিশের সাবেক মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক। তার মতে, দেশের আইন-শৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন, মানুষের বিচার প্রাপ্তি নিশ্চিতে পুলিশের ভূমিকা গুরুত্বপূর্ণ হওয়ায় চলচ্চিত্রে এই বাহিনী ইতিবাচক দিক তুলে ধরা উচিত।

‘নবাব এলএলবি’ চলচ্চিত্রে পুলিশের ভূমিকাকে ‘হেয় করে উপস্থাপনের জন্য’ পর্নোগ্রাফি মামলায় পরিচালক ও এক অভিনেতা গ্রেপ্তার হওয়ার পর এই অভিমত দিয়েছেন তিনি।

মঙ্গলবার শহীদুল হক গণমাধ্যমকে বলেন, চলচ্চিত্রে শুধুমাত্র পুলিশের নেতিবাচক দিক উপস্থাপন না করে দেশের ক্রান্তিকালে পুলিশের অবদানের সাথেও দর্শকের পরিচয় ঘটানো উচিত। তা না হলে বাংলাদেশ পুলিশ বাহিনীর প্রতি প্রজন্ম থেকে প্রজন্মের মধ্যে একটা বিরূপ ধারণা সৃষ্টি হবে। এর ফলে পুলিশ সদস্যরাও তাদের মনোবল হারিয়ে ফেলে।

সাবেক এই পুলিশ প্রধান বলেন, পুলিশ একটি দেশের গুরুত্বপূর্ণ সংস্থা এবং ফৌজদারি বিষয়ে একটি গুরুত্বপূর্ণ অংশ। পুলিশের সক্ষমতার উপর ভিত্তি করেই একটি দেশের বিচার ব্যবস্থার সফলতা ও ব্যর্থতা নির্ভর করে। এত বড় একটি ফোর্সের মধ্যে দুই-চারজনের নৈতিকতার স্খলন ঘটতে পারে এবং সেক্ষেত্রে তাদের বিরুদ্ধে ব্যবস্থাও নেওয়া হয়।

তিনি বলেন, দেশের ক্রান্তিকালে পুলিশ বাহিনীর নিরলস পরিশ্রম এবং তাদের ত্যাগ সম্পর্কে জনগণকে জানানো এবং পুলিশ সম্পর্কে দর্শকের দৃষ্টিভঙ্গির পরিবর্তন এখন খুব দরকার।

প্রসঙ্গত, পর্নোগ্রাফি আইনে মামলায় গত বৃহস্পতিবার গভীর রাতে নবাব এলএলবি’র পরিচালক অনন্য মামুন ও অভিনেতা শাহীনকে ঢাকায় তাদের বাসা থেকে গোয়েন্দা পুলিশ গ্রেপ্তার করে। মামলার বাদী ছিলেন গোয়েন্দা পুলিশের সোশ্যাল মিডিয়া ক্রাইম ইনভেস্টিগেশন টিমের আরেকজন পুলিশ পরিদর্শক কাজী মো. নাসিরুল আমীন।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

তুরস্ক এবার যেসব শর্ত জুড়ে দিল

ফিনল্যান্ড-সুইডেন ন্যাটোতে যোগ দিতে চায়। কিন্তু তাদের ন্যাটোতে যোগ দেওয়ার পথে বাধা হয়ে দাড়…