Home অপরাধ চুয়াডাঙ্গায় দিনের বেলায় স্বর্ণের দোকানে রহস্যজনক চুরি
অপরাধ - সর্বশেষ সংবাদ - আগস্ট ১৪, ২০১৮

চুয়াডাঙ্গায় দিনের বেলায় স্বর্ণের দোকানে রহস্যজনক চুরি

চুয়াডাঙ্গা প্রতিনিধি :চুয়াডাঙ্গা শহরের জিরো পয়েন্ট শহীদ হাসান চত্বরের মর্ডান জুয়েলার্সে দুঃসাহসিক চুরির ঘটনা ঘটেছে। সোমবার দুপুর তিনটা থেকে সাড়ে ৩টার মধ্যে এই চুরির ঘটনা ঘটে। চোরেরা ওই দোকানের চারটি তালা খুলে ভিতরে প্রবেশ করে প্রায় ১০ থেকে ১৫ ভরি স্বর্ণের চেইন চুরি করে নিয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

তবে পুলিশ বলছে, চুরির ধরণ থেকে ঘটনাটি রহস্যজনক মনে হচ্ছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ ওই জুয়েলারি দোকানের দুই কর্মচারিকে আটক করেছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, শহরের শহীদ হাসান চত্বরে সড়কের পাশেই মর্ডান জুয়েলার্স। প্রতিদিনের মত সোমবার দুপুর ৩টার দিকে দোকান বন্ধ করে বাড়িতে খেতে যায় মালিক ও কর্মচারিরা। এরপর তিনটা থেকে পৌনে ৪টার মধ্যে দোকানটিতে চুরির ঘটনা ঘটে।

দোকান মালিক আরিফুজ্জামান জানান, অন্যদিনের মত দোকান বন্ধ করে কর্মচারিদের নিয়ে বাড়িতে খেতে যায়। এরপর পৌনে ৪টার দিকে দোকানে চুরির খবর পেয়ে ছুঁটে আসি।

তিনি জানান, খেতে যাওয়ার সময় দোকানে ৪টি তালা লাগিয়ে যাওয়া হয়েছিলো। কিন্তু এসে দেখি তিনটি তালা খুলে চোরেরা চুরি করে যাবার সময় একটি তালা লাগিয়ে গেছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, দোকানটির তিনটি সাইডের শোসহ সামনের গ্লাসের ভিতরে সারিবদ্ধ ভাবে চেইন, বালা, কানের দুল সাজানো থাকলেও চোরেরা একটি শোতে থাকা ১০/১৫টি স্বর্ণের চেইন চুরি করেছে শুধু। দোকান মালিক আরিফুজ্জামানের দাবি আনুমানিক ২৫ থেকে ৩০ লক্ষ টাকার স্বর্ণ চুরি হয়েছে।

এদিকে, শহরের ব্যস্ততম সড়কে স্বর্ণের দোকানে প্রকাশ্যে দিবালোকে চুরির খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন অতিরিক্ত পুলিশ সুপার মো. কলিমুল্লাহ, সদর থানার অফিসার ইনচার্জ দেলোয়ার হোসেন খাঁনসহ পুলিশের গোয়েন্দা ইউনিটের সদস্যরা। তারা চুরি হওয়া দোকানটির বিভিন্ন আলামত উদ্ধার করেন এবং দোকানের মালিক কর্মচারির সাথে কথা বলেন।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, প্রাথমিক তদন্ত ও চুরির আলামত থেকে এটা পরিকল্পিত মনে হচ্ছে। তাছাড়া দোকানটি বেশ কয়েকটি ক্লোজ সার্কিট ক্যামেরা থাকলেও চুরির সময় সেগুলো বন্ধ রাখা ছিলো। বিষয়টি নিয়ে আরো তদন্ত করা হচ্ছে।

সদর থানার অফিসার ইনচার্জ দেলোয়ার হোসেন খাঁন জানান, এ ঘটনায় প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদের জন্য মর্ডান জুয়েলার্সের দুই কর্মচারিকে আটক করা হয়েছে।

এদিকে, জুয়েলার্স সমিতির চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি সাইফুল ইসলাম জোয়র্দ্দার টোকন জানান, প্রকাশ্যে দিবালোকে চুরির ঘটনা আমাদেরকে উদ্বিগ্ন করে তুলেছে। আমরা দ্রুত এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

‘প্রস্তুতি বহু আগে থেকে ছিল’

নির্বাচন কমিশন (ইসি) গঠনে আইন পাসের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার অনেক দিন …