Home জাতীয় টিকার পার্শ্ব প্রতিক্রিয়া নেই: ডিএমপি কমিশনার
জাতীয় - ফেব্রুয়ারি ৭, ২০২১

টিকার পার্শ্ব প্রতিক্রিয়া নেই: ডিএমপি কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেছেন, টিকা নেওয়ার পর কোনো ধরনের অসুস্থ বোধ হচ্ছে না।  সবাই টিকা নিন।

রোববার (৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনের মাঠে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনাদের সঙ্গে নিয়ে করোনাভাইরাসের টিকা নেন ডিএমপি কমিশনার।

টিকা গ্রহণ শেষে সাংবাদিকদের কমিশনার বলেন, সম্মুখসারির যোদ্ধা হিসেবে বাংলাদেশ পুলিশ টিকা পাওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার পাচ্ছে। করোনা যুদ্ধে ডিএমপির ২৭ জন পুলিশ সদস্য মারা গেছেন।  অন্যান্য সাধারণ মানুষের মতো আমাদেরও অর্থাৎ বিশেষ করে আমাদের নিচের স্তরের পুলিশ সদস্যদের মধ্যে সংশয় ছিল করোনার টিকার পার্শ্বপ্রতিক্রিয়া নিয়ে।  টিকার বিষয়ে সংশয় দূর করার জন্য ডিএমপির সিনিয়র কমান্ড অর্থাৎ ডিএমপি কমিশনার আমিসহ আমার সব অতিরিক্ত পুলিশ কমিশনাররা সবার সামনে করোনার টিকা নিয়েছেন।

করোনার টিকা নিয়ে অসুস্থবোধ করছেন না উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, ‘আমরা টিকা নিয়ে কেউ অসুস্থবোধ করছি না। টিকা নেওয়ার আগে অনেকে বলেছে, স্যার ১০ থেকে ১৫ মিনিট মাথা ঘুরতে পারে। আসলে এটা মানসিক বিষয়, মানসিকভাবে প্রস্তুত থাকলে কোনো কিছুই হবে না।  করোনার টিকা আর চার-পাঁচটা টিকার মতোই একটি টিকা।  আমি সবাইকে বলব, আপনারা টিকা নিন।  কারণ করোনা একটি প্রাণঘাতী রোগ’।

তিনি আরও বলেন, করোনা থেকে বাঁচতে আমাদের টিকা নেওয়া জরুরি। বিজ্ঞানীরা করোনা প্রতিরোধের একটি ব্যবস্থা আবিষ্কার করেছে তাহলে সেটি আমরা কেন নেব না। পৃথিবীর ২০-২২টি দেশের মধ্যে বাংলাদেশ একটি দেশে যারা করোনার টিকা পেয়েছে। প্রধানমন্ত্রী প্রচেষ্টায় এই অল্প দেশের মধ্যে আমরা রয়েছি।  আমার মনে হয় আমরা সবাই নির্ভয়ে, নির্দ্বিধায় টিকা নিতে পারি।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

সুইডেন-ফিনল্যান্ডের ন্যাটোর সদস্য হতে আবেদন

যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন সামরিক জোট ন্যাটোর সদস্যপদের জন্য আনুষ্ঠানিকভাবে আবেদন করেছে রা…