Home আইন-আদালত ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায়ও গ্রেফতার মইনুল
আইন-আদালত - জাতীয় - নভেম্বর ২, ২০১৮

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায়ও গ্রেফতার মইনুল

মানহানির এক মামলায় কারাগারে থাকা সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনকে এবার রাজধানীর গুলশান থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

এক সপ্তাহ আগে আওয়ামী লীগের যুব ও ক্রীড়া উপকমিটির সদস্য সুমনা আক্তার লিলির দায়ের করা এ মামলার তদন্ত কর্মকর্তা গুলশান থানার এসআই জিয়াউল ইসলাম এ মামলাতেও মইনুলকে গ্রেফতারর দেখানোর জন্য বুধবার ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আছাদুজ্জামান নূরের আদালতে আবেদন করেছিলেন। বৃহস্পতিবার শুনানি শেষে আদালত ওই আবেদন মঞ্জুর করেন। কইসঙ্গে মামলার তদন্ত প্রতিবেদনের জন্য আগামী ২৯ নভেম্বর পরবর্তী দিন ধার্য করেন।

বৃহস্পতিবার সকালে কড়া নিরাপত্তা প্রহরায় মইনুলকে আদালতে হাজির করে পুলিশ। শুনানি শেষে তাকে আবার আদালত থেকে নিয়ে যাওয়া হয়েছে।

গত ২৪ অক্টোবর ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো.আস সামছ জগলুল হোসেনের আদালতে আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক উপকমিটির সদস্য সুমনা আক্তার লিলি মামলাটি দায়ের করেন। পরে আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে এজাহার গ্রহণের নির্দেশ দেন।

সুমনা আক্তার মামলার অভিযোগে বলেন, আমি বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত। নারী ও শিশুদের মানবাধিকার রক্ষায় কাজ করছি। গত ১৬ অক্টোবর নিজ বাসায় ৭১ টেলিভিশনের টকশো দেখছিলাম। অনুষ্ঠানের এক পর্যায়ে মাসুদা ভাট্টির প্রশ্নের জবাবে আইনজীবী মইনুল তাকে ‘চরিত্রহীন’ বলে মন্তব্য করেন। মইনুল হোসেন এ মন্তব্য নারী জাতির সম্মানহানি ঘটিয়েছে। অথচ তিনি ক্ষমা চাননি।

গত ২২ অক্টোবর রংপুর আদালতে করা মানহানির মামলায় মইনুল হোসেনকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিএমপি)। পরদিন মইনুলকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করা হলে তাকে কারাগারে পাঠানো হয়।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

সুইডেন-ফিনল্যান্ডের ন্যাটোর সদস্য হতে আবেদন

যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন সামরিক জোট ন্যাটোর সদস্যপদের জন্য আনুষ্ঠানিকভাবে আবেদন করেছে রা…