Home চাকুরী ডিসেম্বরেই ৯ ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি
চাকুরী - ডিসেম্বর ৩, ২০২০

ডিসেম্বরেই ৯ ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলার ডাক ডেস্কঃ ৯ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সকল পদের জন্য ২০১৯ সালভিত্তিক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ শুরু হবে ডিসেম্বর মাস থেকে। পর্যায়ক্রমে সকল পদের জন্য এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

বিষয়টি বাংলাদেশ জার্নালকে নিশ্চিত করেছেন বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক ও ব্যাংকার্স সিলেকশন কমিটি (বিএসসি) সদস্য সচিব আরিফ হোসেন খান।

আরিফ হোসেন খান বলেন, ‘ছোট যে পদগুলো আছে, চলতি মাসেই সেগুলোর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ শুরু করা হবে। পর্যায়ক্রমে বড় পদগুলোর নিয়োগ বিজ্ঞপ্তিও প্রকাশিত হবে।’

নিয়োগ পরীক্ষা সম্পর্কে তিনি বলেন, ‘কবে পরীক্ষা শুরু হতে পারে সে ব্যাপারে এখনই বলা কঠিন। পরীক্ষা দেয়ার মতো পরিস্থিতি তৈরি হলে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়ে দেয়া হবে।’

বিএসসি সূত্র জানায়, ৯ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের অন্তত ৯০ শতাংশ পদ অফিসার (ক্যাশ), অফিসার এবং সিনিয়র অফিসার। এর বাইরের ১০ শতাংশ একাধিক পদ রয়েছে। চলতি মাস থেকে প্রথমে ছোট পদগুলোর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ শুরু হবে। এরপর পর্যায়ক্রমে বড় তিনটি পদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। চলতি মাসেই এ প্রক্রিয়া যতটা সম্ভব শেষ করা হবে।

প্রসঙ্গত, গত মাসে সাত ব্যাংকের ৭৭১টি সিনিয়র অফিসার পদের পরীক্ষার তারিখ ঘোষণা করে ব্যাংকার্স সিলেকশন কমিটি (বিএসসি)। গত ২৩ নভেম্বর নিয়োগ পরীক্ষার কেন্দ্র ও আসন বিন্যাস প্রকাশ করে বিএসসি। এরপরই পরীক্ষা স্থগিতের দাবি জানান প্রার্থীদের একাংশ। প্রকাশিত বিজ্ঞপ্তিতে ঢাকার ৬৭টি কেন্দ্রে এক লাখ ৪০ হাজার ১৫৫ জন পরীক্ষার্থী পরীক্ষা দেবেন বলে জানানো হয়েছিল। ৭৭১টি পদে নিয়োগ পেতে আগামী ৫ ডিসেম্বর সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত এক ঘণ্টার পরীক্ষা হওয়ার কথা থাকলেও তা স্থগিত করে দেয়া হয়।

বিএসসির অধীন ৯ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের রয়েছে। এরমধ্যে সোনালী ব্যাংক লিমিটেড, জনতা ব্যাংক লিমিটেড, রুপালী ব্যাংক লিমিটেড, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক, বাংলাদেশ কৃষি ব্যাংক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, হাউজ বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন, ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ এবং কর্মসংস্থান ব্যাংক।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

তুরস্ক এবার যেসব শর্ত জুড়ে দিল

ফিনল্যান্ড-সুইডেন ন্যাটোতে যোগ দিতে চায়। কিন্তু তাদের ন্যাটোতে যোগ দেওয়ার পথে বাধা হয়ে দাড়…