Home আন্তর্জাতিক ডিসেম্বরে টিকা প্রদান শুরু হচ্ছে যুক্তরাষ্ট্রে
আন্তর্জাতিক - নভেম্বর ২৩, ২০২০

ডিসেম্বরে টিকা প্রদান শুরু হচ্ছে যুক্তরাষ্ট্রে

আন্তর্জাতিক ডেস্কঃ যুক্তরাষ্ট্রে ডিসেম্বরের দ্বিতীয় থেকে করোনাভাইরাসের টিকা প্রদান শুরু হতে পারে। দেশটির কোভিড-১৯ টিকা কর্মসূচির প্রধান ড. মনসেফ স্লায়ুই রবিবার এ তথ্য জানিয়েছেন। খবর সিএনএনের।

ড. মনসেফ বলেন, টিকা অনুমোদিত হওয়ার পর ২৪ ঘণ্টার মধ্যেই তা প্রদানের স্থানে পাঠানোর পরিকল্পনা রয়েছে। যুক্তরাষ্ট্রের করোনার সংক্রমণ বৃদ্ধির পরিস্থিতির মধ্যেই এ খবর জানালেন তিনি।

মার্কিন কোম্পানি ফাইজার ও তাদের সহযোগী প্রতিষ্ঠান বায়োএনটেক শুক্রবার জরুরি ব্যবহারের জন্য সরকারের কাছে অনুমোদন চেয়ে আবেদন করেছে।

আবেদনের বিষয়ে ১০ ডিসেম্বর বৈঠক করার কথা রয়েছে এফডিএ’র কর্মকর্তাদের। এর দু’এক দিনের মধ্যেই ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম শুরু হতে পারে বলে আশাবাদী ডা. মনচেফ স্লাউয়ি।

এদিকে যুক্তরাষ্ট্রের আগেই ফাইজার ও বায়োএনটেকের টিকার অনুমোদন দিয়ে দিতে পারে যুক্তরাজ্য। এ জন্য আগামী ১ ডিসেম্বরের মধ্যেই ন্যাশনাল হেলথ সার্ভিসকে (এনএইচএস) প্রস্তুত থাকতে বলা হয়েছে।

উল্লেখ্য, জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সংগৃহীত তথ্য অনুসারে, যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১ কোটি ২০ লাখ ছাড়িয়ে গেছে এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৫৫ হাজারের বেশি মানুষের।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

সুইডেন-ফিনল্যান্ডের ন্যাটোর সদস্য হতে আবেদন

যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন সামরিক জোট ন্যাটোর সদস্যপদের জন্য আনুষ্ঠানিকভাবে আবেদন করেছে রা…