Home রাজনীতি ডোনাল্ড ট্রাম্পের চিঠি গ্রহণ করেছে মস্কো
রাজনীতি - আগস্ট ৯, ২০১৮

ডোনাল্ড ট্রাম্পের চিঠি গ্রহণ করেছে মস্কো

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পক্ষ থেকে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কাছে কূটনীতিক চ্যানেলের মাধ্যমে পাঠানো একটি চিঠি মস্কো গ্রহণ করেছে । ক্রেমলিন মুখপাত্র দিমিত্রি পেসকভ বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন। খবর বার্তা সংস্থা তাসের।

পেসকভ বলেন, হ্যাঁ, এটা সত্য যে কূটনীতিক চ্যানেলের মাধ্যমে চিঠিটি গ্রহণ করা হয়েছে। আমরা আশা করছি, প্রেসিডেন্টের প্রশাসন খুব গিশগিরই এটি গ্রহণ করবে।

মার্কিন সিনেটর র‍্যান্ড পল লিখেছেন, প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের প্রশাসনের কাছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একটি চিঠি দিতে পেরে আমি সম্মানিত বোধ করছি।

তিনি টুইটার বার্তায় আরো লিখেছেন, সন্ত্রাসবাদ দমন, আইন প্রণয়ন সংক্রান্ত সংলাপ জোরদার ও সাংস্কৃতিক বিনিময় আবারো চালু করা সহ বিভিন্ন ক্ষেত্রে আরো অংশগ্রহণের গুরুত্বের ওপর চিঠিতে বেশী জোর দেয়া হয়।

পুতিন গত ২৭ জুলাই বলেন, তিনি ওয়াশিংটন ও মস্কো উভয় স্থানে মার্কিন নেতা ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাত করতে প্রস্তুত রয়েছেন। ইতিমধ্যে তিনি মস্কো সফরে ট্রাম্পকে আমন্ত্রণ জানিয়েছেন।

এদিকে হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্স জানান, পুতিনের সঙ্গে বৈঠকের আনুষ্ঠানিক আমন্ত্রণ গ্রহণের ভিত্তিতে ডোনাল্ড ট্রাম্প মস্কো সফর করতে পারেন।

এক্ষেত্রে আগামী বছরের শুরুর দিকে রুশ প্রেসিডেন্টের সঙ্গে ট্রাম্পের সাক্ষাত হতে পারে বলে আশা করা হচ্ছে। বাসস।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

তুরস্ক এবার যেসব শর্ত জুড়ে দিল

ফিনল্যান্ড-সুইডেন ন্যাটোতে যোগ দিতে চায়। কিন্তু তাদের ন্যাটোতে যোগ দেওয়ার পথে বাধা হয়ে দাড়…