Home জাতীয় ড. কামাল হোসেনকে ক্ষমা চাইতে হবে
জাতীয় - মতামত - সর্বশেষ খবর - ডিসেম্বর ২৭, ২০১৮

ড. কামাল হোসেনকে ক্ষমা চাইতে হবে

পুলিশ বাহিনীকে ‘জানোয়ার–লাঠিয়াল বাহিনী’ হিসেবে উল্লেখ করায় ড. কামাল হোসেনকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশন। গতকাল বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানায় সংগঠনটি।

অ্যাসোসিয়েশনের দাবি, সংসদ নির্বাচনেপুলিশ সদস্যরা নিয়মতান্ত্রিকভাবে তাঁদের দায়িত্ব ও কর্তব্য নিষ্ঠার সঙ্গে পালন করে আসছেন। নির্বাচনী প্রচার ইস্যুতে ড. কামাল হোসেন তাঁর কোনো নেতা–কর্মী কোনো ধরনের পুলিশি নিপীড়নের শিকার হয়েছেন—এমন প্রমাণ দিতে পারেননি। ড. কামাল হোসেনের কাছ থেকে এ ধরনের দায়িত্বজ্ঞানহীন মন্তব্য জাতির মনে ভিন্ন ‘চিন্তা’র উদ্রেক করে।

গত মঙ্গলবার প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সঙ্গে বৈঠকে ড. কামাল হোসেন পুলিশকে জানোয়ার বলেছেন বলে অভিযোগ ওঠে। বুধবার ঢাকা মহানগর পুলিশের কর্মকর্তারা ড. কামাল হোসেনের সঙ্গে দেখা করতে তাঁর চেম্বারে যান। তাঁরা বেরিয়ে যাওয়ার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে ড. কামাল বলেন, ‘ওই অর্থে তো বলিনি। তারা মানুষের মতো ভূমিকা রাখবে, আমরা সবাই সেটাই আশা করি।’ তিনি আরও বলেন, তিনি সব সময়ই পুলিশের প্রশংসা করেছেন। পুলিশ নিরপেক্ষ ভূমিকা পালন করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের দাবির পরিপ্রেক্ষিতে কামাল হোসেনের অবস্থান জানতে রাতে গণফোরামোর মিডিয়া উইংয়ের কর্মকর্তা লতিফুল বারী হামিমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, পরে এ বিষয়ে ড. কামাল প্রতিক্রিয়া জানাবেন।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

সুইডেন-ফিনল্যান্ডের ন্যাটোর সদস্য হতে আবেদন

যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন সামরিক জোট ন্যাটোর সদস্যপদের জন্য আনুষ্ঠানিকভাবে আবেদন করেছে রা…