Home জাতীয় ঢাবি উপাচার্য আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে ইউরোপ গেছেন

ঢাবি উপাচার্য আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে ইউরোপ গেছেন

ঢাকা বিশ্ববিদ্যালয়: ফ্রান্সের ন্যাশনাল সেন্টার ফর সায়েন্টিফিক রিসার্চ (সিএনআরএস) কর্তৃপক্ষের আমন্ত্রণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ইউরোপ গেছেন।

শনিবার (১৮ জুন) ভোরে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ভিয়েনা, জেনেভা এবং প্যারিসের উদ্দেশ্যে রওয়ানা দেন তিনি।

ঢাবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ ত্যথ জানানো হয়েছে। এতে বলা হয়, সফরকালে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আগামী ২২ জুন জেনেভায় বিশ্ব আবহাওয়া সংস্থার সদর দপ্তরে ‘দক্ষিণ এশিয়ায় জলবায়ু পরিবর্তন ও খাদ্য নিরাপত্তা’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনের এডিটোরিয়াল বোর্ড মিটিংয়ে অংশ নেবেন। তিনি আগামী ২৩ জুন প্যারিসে ফ্রান্সের ন্যাশনাল সেন্টার ফর সায়েন্টিফিক রিসার্চের (সিএনআরএস) সদর দপ্তরে সংস্থাটির ডিরেক্টর অব রিসার্চ ড. থিয়েরি হেউলিনের সঙ্গে সাক্ষাৎ এবং পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে মতবিনিময় করবেন।

এছাড়া, সফরকালে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অস্ট্রিয়ার ভিয়েনা বিশ্ববিদ্যালয়ের রেক্টর এবং হাঙ্গেরির বুদাপেস্ট বিশ্ববিদ্যালয়ের রেক্টরের সঙ্গে সাক্ষাৎ করবেন। সাক্ষাৎকালে তিনি পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে বিশেষ করে ঢাবির সঙ্গে উভয় বিশ্ববিদ্যালয়ের যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম চালুর সম্ভাব্যতা নিয়ে মতবিনিময় করবেন। এসময় উভয় বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ঢাবির সমঝোতা স্মারক স্বাক্ষর হবে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আগামী ২৫ জুন ২০২২ শনিবার ভোরে দেশে ফিরবেন বলে আশা করা যাচ্ছে। উপাচার্যের অনুপস্থিতিতে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে উপাচার্যের রুটিন দায়িত্ব পালন করবেন।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

মসজিদে মানতে হবে ৯ নির্দেশনা

দেশজুড়ে বৈশ্বিক মহামারিকরোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় মাস্ক পরা বাধ্যতামূলক করাসহ ছয়…