Home জাতীয় ঢাবি ছাত্রীদের দাবি মানতে তিন দিনের আল্টিমেটাম

ঢাবি ছাত্রীদের দাবি মানতে তিন দিনের আল্টিমেটাম

ঢাকা বিশ্ববিদ্যালয়:ঢাকা বিশ্ববিদ্যালয়ে নানা সমস্যা নিয়ে ছয় দাবি মানার জন্য কর্তৃপক্ষকে তিন দিন সময় বেঁধে দিয়েছেন ছাত্রীরা। ৪ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে আয়োজিত মানববন্ধন থেকে এ ঘোষণা দেন তারা।

‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীবৃন্দ’ এর ব্যানারে আয়োজিত দাবিগুলো হচ্ছে- অনাবাসিক ও এক হলের ছাত্রীদের অন্য হলে প্রবেশের ব্যবস্থা করা; খাবারের মান বৃদ্ধি ও প্রয়োজনীয় মনিটরিংয়ের ব্যবস্থা করা; পর্যাপ্ত পরিমাণে বিশুদ্ধ পানির ফিল্টার স্থাপন করা; হলের কর্মচারীদের দৌরাত্ম্য কমানো এবং ছাত্রীদের সঙ্গে খারাপ ব্যবহার করলে প্রশাসনিক ব্যবস্থা নেওয়া; হলে ফার্মেসি স্থাপন এবং কোনো ছাত্রী রাতে অসুস্থ হয়ে পড়লে দ্রুত চিকিৎসার ব্যবস্থা করা এবং অগ্রিম আবেদন ছাড়া নাম এন্ট্রির মাধ্যমে রাত সাড়ে ১১টা পর্যন্ত লেট গেট দিয়ে প্রবেশের ব্যবস্থা।

কর্মসূচিতে শামসুন্নাহার হলের ছাত্রী আশরেফা তাসনিম বলেন, এক হলের মেয়েরা আরেক হলে ঢুকতে পারে না। এমনকি, অনাবাসিক মেয়েরা নিজেদের হলে ঢুকতে পারে না। মেয়েদের হলে ফার্মেসি নেই। খাবারের দাম নেওয়া হয় অনেক বেশি, কিন্তু মান ও পরিমাণ অনেক কম। হলের অভ্যন্তরীণ বিভিন্ন ভবনে তালা মেরে দেওয়া হয়। কোনো কারণে দুর্ঘটনা ঘটলে কোনো মেয়ে সেখান থেকে রক্ষা পাবে না। কোনো মেয়ে অসুস্থ হলে জরুরি চিকিৎসার জন্য কোনো ফার্মেসি ও ওষুধের ব্যবস্থা নেই।

নুসরাত নামে আরেক ছাত্রী বলেন, হলে সংযুক্ত থাকার পরও অনাবাসিক ছাত্রীরা নিজ হলে প্রবেশ করতে পারছে না। এর থেকে জঘন্য নিয়ম কোনো বিশ্ববিদ্যালয়ে আছে বলে আমার মনে হয় না।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

বাংলাদেশ হোয়াইটওয়াশ করলো আরব আমিরাতকে

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে প্রথম ম্যাচটি জিততে বেশ ঘাম ঝরাতে হয়েছিল বাংলাদেশকে। তাইতো জি…