Home অপরাধ ত্রিমুখী সংঘর্ষে ৩৩ আহত, ৪৬ রাউন্ড গুলিবর্ষণ
অপরাধ - ডিসেম্বর ৫, ২০২০

ত্রিমুখী সংঘর্ষে ৩৩ আহত, ৪৬ রাউন্ড গুলিবর্ষণ

নিউজ ডেস্কঃ ব‌রিশালের মে‌হে‌ন্দিগ‌ঞ্জ উপ‌জেলার দক্ষিণ উলানিয়া ইউ‌নিয়ন প‌রিষদ নির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থক ও পু‌লি‌শের ম‌ধ্যে ত্রিমুখী সংঘ‌র্ষে তিন পুলিশ সদস্যসহ ৩৩ জন আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ ৪৬ রাউন্ড গুলি বর্ষণ করে।

বিবাদমান দুই প‌ক্ষের ৭ জন‌কে গ্রেপ্তারও করা হ‌য়ে‌ছে। প‌রি‌স্থি‌তি নিয়ন্ত্র‌ণে অ‌তি‌রিক্ত পু‌লিশ মোতা‌য়েন করা হ‌য়ে‌ছে। এ ঘটনায় শনিবার সকালে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে।

সংঘ‌র্ষে আহত ১০ জন‌কে শুক্রবার মধ্যরা‌তে ব‌রিশাল শের-ই-বাংলা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে ভ‌র্তি করা হ‌য়।

ব‌রিশা‌লের অ‌তি‌রিক্ত পু‌লিশ সুপার নাঈমুল হক জানান, শুক্রবার বিকেলে আচরণবিধি ভঙ্গ করার অভিযোগে স্বতন্ত্র ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রুমা সরদারকে ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ বিষয় নিয়ে তার সমর্থকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। অপরদিকে এ বিষয়টি নিয়ে নৌকা মার্কার প্রার্থী কাজী আব্দুল হালিম মিলন চৌধুরীর সমর্থকরা উল্লাস প্রকাশ করে।

বিষয়টি ভালোভাবে নিতে পারেনি স্বতন্ত্র প্রার্থী রুমা সরদারের সমর্থকরা। এ ঘটনায় দুই পক্ষ রাত ১০টার পর দক্ষিণ উলানিয়ার লালগঞ্জ বাজার এলাকায় মুখোমুখি অবস্থান নেয় এবং ঘণ্টাব্যাপী সংঘর্ষে জড়ায়। এক পর্যায়ে তারা পাল্টাপাল্টি ইট-পাটকেলও নিক্ষেপ করে।

পুলিশ ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষকে থামানোর চেষ্টা চালায়। এ সময় তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৪৬ রাউন্ড গুলি বর্ষণ করে।

বিবাদমান দুই পক্ষ পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে। এই সংঘর্ষে দুই প্রার্থীর কমপক্ষে ৩০ জন সমর্থক আহত হন। পাশাপাশি ইটের আঘাতে ৩ পুলিশ সদস্য আহত হন।

আহত‌দের ম‌ধ্যে তিন পুলিশ সদস্য‌কে মে‌হে‌ন্দিগঞ্জ উপ‌জেলা স্বাস্থ্য কম‌প্লে‌ক্সে ভ‌র্তি করা হয়। বাকী আহত‌দের ম‌ধ্যে ১০ জন‌কে ব‌রিশাল শের-ই-বাংলা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে ও বি‌ভিন্ন বেসরকারি হাসপাতা‌লে ভ‌র্তি করা হয়।

এ ব্যাপারে বরিশালের পুলিশ সুপার সাইফুল ইসলাম জানান, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। ভবিষ্যতে আর যেন কোন সংঘর্ষ না হয়, সে ব্যাপারে যথাযথ ব্যবস্থা নেয়া হয়েছে।

প্রসঙ্গত, আগামী ১০ ডিসেম্বর দক্ষিণ উলানিয়া ও উত্তর উলানিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

সুইডেন-ফিনল্যান্ডের ন্যাটোর সদস্য হতে আবেদন

যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন সামরিক জোট ন্যাটোর সদস্যপদের জন্য আনুষ্ঠানিকভাবে আবেদন করেছে রা…