Home খেলার খবর দল হিসেবে খেলতে পেরেছি : মুমিনুল
খেলার খবর - জানুয়ারি ১৬, ২০২২

দল হিসেবে খেলতে পেরেছি : মুমিনুল

নিউজিল্যান্ডে স্বপ্নের মতো সিরিজ শেষে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। শনিবার (১৫ জানুয়ারি) বিকেল ৫টায় এমিরেটস এয়ারলাইনসের একটি বিমানে দেশে ফিরেছে মুমিনুল হকের দল। দেশে পা রেখে বিমানবন্দরে সংবাদমাধ্যমের মুখোমুখি অধিনায়ক মুমিনুল।

নিউজিল্যান্ডে ম্যাচ জেতা নিয়ে মুমিনুল বলেন, ‘কোন কারিশমা বা জাদুমন্ত্র না, আমরা আমাদের প্রক্রিয়াটা ঠিক রাখার চেষ্টা করেছি। দল হিসেবে খেলতে পেরেছি। বাংলাদেশ দল যখনই দল হিসেবে সবাই মিলে ভালো করে তখনই ফলাফল পক্ষে। একজন, দুইজন ভালো করলে হয় না।

আরও বলেন, ‘আমার মনে হয় আপনারাও প্রত্যাশা করেননি, আমার দলেরও অনেকে করে নাই। হয়ত আমি প্রত্যাশা করেছি। একটা টেস্ট ম্যাচ জিতেছি, ওটার চেয়েও আমি উদ্বিগ্ন পরের সিরিজগুলো নিয়ে। আমাদের সামনে অনেক বড় সিরিজ, ভারতের বিপক্ষে সিরিজ, সাউথ আফ্রিকা সিরিজ, শ্রীলঙ্কা সিরিজ, ওয়েস্ট ইন্ডিজ সিরিজ আছে। ওই সিরিজগুলো আমাদের জন্য খুবই চ্যালেঞ্জিং। যেটা আমি অধিনায়ক হিসেবে মনে করি। আমাদের দিনে দিনে আরও উন্নতি করতে হবে।

নিউজিল্যান্ডে এমন সাফল্যর পরেও বোর্ডের কোনও কর্তাব্যক্তি কেন বিমানবন্দরে শুভেচ্ছা জানাতে আসলেন না দলকে? এমন প্রশ্নের জবাবে মুমিনুল বলেন, ‘যে প্রশ্নটা করেছেন এটা বিতর্ক তৈরি করার মতো প্রশ্ন। আমি আপনাদের জন্য ক্রিকেট খেলি না, দেশের জন্য খেলি। পেশাদার ক্রিকেটার হিসেবে কে আসল না আসল এভাবে চিন্তা করি না।’

Leave a Reply

Your email address will not be published.

Check Also

গুরুতর অসুস্থ ভ্লাদিমির পুতিন ব্রিটিশ গুপ্তচরের দাবি‌

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ‘গুরুতর অসুস্থ’ বলে দাবি করেছেন ব্রিটেনের সাবেক গুপ্তচ…