Home সর্বশেষ খবর দশ হাজার নতুন চিকিৎসক নিয়োগ দেবে সরকার
সর্বশেষ খবর - স্বাস্থ্য - ফেব্রুয়ারি ২৩, ২০১৯

দশ হাজার নতুন চিকিৎসক নিয়োগ দেবে সরকার

মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক
মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

সিলেট: সরকার সারাদেশে ১০ হাজার নতুন চিকিৎসক নিয়োগ দেবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। দুই মাসের মধ্যে ৫ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হবে। পাশাপাশি ইশতেহারের বাস্তবায়নের অংশ হিসেবে প্রতিটি বিভাগে একটি করে স্বতন্ত্র ক্যান্সার ও কিডনি হাসপাতাল করা হবে।

বুধবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারী আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনা সরকার সুচিকিৎসাসহ মানুষের মৌলিক অধিকার বাস্তবায়ন ও উন্নয়নের ধারা অব্যাহত রাখায় জনগণ আবারো নৌকাকে বিজয়ী করেছে। আর আওয়ামী লীগ সরকারের উন্নয়ন দেখে দেশের জনগণ বিএনপিকে প্রত্যাখ্যান করেছে।

স্বাস্থ্যখাতে সমস্যার সমাধানকল্পে সরকার শিগগিরই সংসদে স্বাস্থ্য সুরক্ষা আইন পাস করার মাধ্যমে জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করবে। এছাড়া হাসপাতালগুলোতে সাড়ে ৭শ’ সিট বৃদ্ধির পরিকল্পনা হাতে নেওয়ার কথা জানান মন্ত্রী।

তিনি বলেন, সিলেট মেডিকেল কলেজে শিগগিরই এমআরআই মেশিন দেওয়া হবে। সেই সঙ্গে মেডিকেল কলেজটির শিক্ষক সংকট দূর করতে নতুন শিক্ষক নিয়োগসহ ছোটখাটো সব দাবি পূরণ করা হবে।

এছাড়া বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের জমি দেখতে এবং আগামী ৫ বছরের মধ্যে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় স্থাপন করার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ অধ্যাপক ডা. ময়নুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব জিএম সালেহ উদ্দিন, স্বাস্থ্য সেবা সচিব আসাদুল ইসলাম, সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যক্ষ মুরশেদ আহমদ চৌধুরী, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিচালক কাজি মোস্তফা সারোয়ার, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একে মাহবুবুল হক, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, ডা. এনকে সাহা প্রমুখ।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। মতবিনিময় সভা শেষে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

এশিয়ার দুই দেশে সফরে যাচ্ছেন পুতিন ইউক্রেন যুদ্ধের মধ্যেই

ইউক্রেন যুদ্ধের শুরুর পর প্রথমবার বিদেশ সফরে যাচ্ছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। …