Home আজকের সংবাদ দুই লক্ষাধিক করোনা ভ্যাকসিন সিলেটে
আজকের সংবাদ - স্বাস্থ্য - জানুয়ারি ৩১, ২০২১

দুই লক্ষাধিক করোনা ভ্যাকসিন সিলেটে

সিলেটে পৌঁছেছে দুই লাখ ২৮ হাজার করোনার ভ্যাকসিন। রোববার দুপুরে বেক্সিমকো ফার্মার একটি শীতাতপ নিয়ন্ত্রিত কাভার্ডভ্যানে ১৯টি কাটুনে করে প্রতীক্ষিত ভ্যাকসিন সিলেটে পৌঁছায়।

সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল জানান, সিলেটে এসেছে ১৯ কাটুন করোনার ভ্যাকসিন। প্রতিটি কাটুনে ১২০০ ভায়েল করে করোনার ডোজ থাকে। আর প্রতি ভায়েলে রয়েছে ১০ ডোজ করে করোনা টিকা। সেই হিসেবে দুই লাখ ২ লাখ ২৮ হাজার করোনা টিকা এসেছে।

সিভিল সার্জন জানান, সিলেট জেলা ও সিলেট মহানগরীতে মোট ১৫৩টি ভ্যাক্সিনেশন সেন্টার প্রস্তুত করা হয়েছে। এর মধ্যে সিলেট জেলায় ১২৮টি এবং মহানগরীতে রয়েছে ২৫টি ভ্যাক্সিনেশন সেন্টার। এখন পর্যন্ত নির্দিষ্ট দিন-তারিখ ঠিক না হলেও আগামী ৭ ফেব্রুয়ারি এসব টিকা প্রয়োগ করা হবে ধারণা করা হচ্ছে।

‘এছাড়া ভ্যাকসিন প্রয়োগে চলছে প্রশিক্ষণ। প্রাথমিকভাবে স্বাস্থ্যকর্মীরা টিকাদানের প্রশিক্ষণ নিচ্ছেন। এরপর আগামী তিন ও চার তারিখ তাদেরকে আরও ৪ জন বিশেষ প্রশিক্ষক প্রশিক্ষণ দেবেন।

তাছাড়া তারিখ নির্দিষ্ট না হলেও আগামী মাসে ভ্যাকসিনের পরবর্তী চালান সিলেটে আসবে বলে জানান তিনি।

এদিকে প্রাথমিক পর্যায়ে সিলেট নগরীতে ১৩টি জায়গায় করোনা ভ্যাক্সিনেশন সেন্টার পূর্ণাঙ্গ প্রস্তুত করা হয়েছে বলে জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদ উদ্দিন। এর মধ্যে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৪টি বুথ, সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ৮টি বুথ, বিভাগীয় পুলিশ লাইন্স হাসপাতালে একটা বুথ থাকবে।

এর বাইরে সিলেট সিভিল সার্জন কার্যালয়ে দুটি বুথ রাখা হবে। প্রয়োজনে এগুলো কাজে লাগানো যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

দেশের তিনটি অঞ্চলে শৈত্যপ্রবাহ, বিদায় নিচ্ছে শীত

দেশের তিনটি অঞ্চলের ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে সপ্তাহখানেক পর থেকে ক্রমাগত তাপমা…