Home অপরাধ দুদকের আরও ১০ মামলায় আসামি পিকে হালদার
অপরাধ - আইন-আদালত - মার্চ ৯, ২০২১

দুদকের আরও ১০ মামলায় আসামি পিকে হালদার

ইন্টারন্যাশনাল লিজিং থেকে প্রায় ৮০০ কোটি টাকা ভুয়া ঋণের নামে উত্তোলন, আত্মসাৎ এবং বিভিন্ন ব্যক্তির হিসাবে টাকা স্থানান্তর ও রুপান্তর, পাচার করায় ৩৭ জন ব্যক্তির বিরুদ্ধে পৃথক ১০ মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন। প্রত্যেক মামলায় রিলায়েন্স লিজিং ও এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক পি কে হালদারকে আসামি করা হয়েছে।

মঙ্গলবার (৯ মার্চ) দুপুরে সাংবাদিকদের এ তথ্য জানান দুদক সচিব ড. আনোয়ার হোসেন হাওলাদার।

দুদক সচিব বলেন, ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড  ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের এমডি মো. রাশেদুল, ভারপ্রাপ্ত এমডি মো. আবেদ হোসেনসহ সংশ্লিষ্ট কর্মকর্তা ও প্রতিষ্ঠানের চেয়ারম্যান এম এ হাশেম এবং বোর্ড সদস্যরা  অসৎ উদ্দেশ্যে ক্ষমতার অপব্যবহার করে প্রতারণার মাধ্যমে ঋণের বিপরীতে কোনো মর্টগেজ গ্রহণ ছাড়া ১০টি কাগুজে প্রতিষ্ঠানের মালিককে ঋণ দিতে সহযোগিতা করেন।

বেনিফিসিয়ারীরা ইন্টারন্যাশনাল লিজিং থেকে প্রায় ৮০০ কোটি টাকা ভুয়া ঋণের নামে উত্তোলন করে আত্মসাৎ করেন। পরবর্তী সময়ে বিভিন্ন লেয়ারিংয়ের মাধ্যমে ভুয়া কোম্পানি  ও বিভিন্ন ব্যক্তির হিসাবে উক্ত অর্থ স্থানান্তর ও রূপান্তরের মাধ্যমে অবস্থান গোপন রেকে পাচার করে মানিলন্ডারিং প্রতিরোধ আইনে শাস্তিযাগ্যে অপরাধ করে।

ফলে, মোট ৩৭ জন ব্যক্তির বিরুদ্ধে পৃথক পৃথক ১০টি মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন। প্রতিটি মামলায় রিলায়েন্স লিজিং ও এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক পি কে হালদারকে আসামি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

সুইডেন-ফিনল্যান্ডের ন্যাটোর সদস্য হতে আবেদন

যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন সামরিক জোট ন্যাটোর সদস্যপদের জন্য আনুষ্ঠানিকভাবে আবেদন করেছে রা…