Home অপরাধ দুদকে হাজিরার নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে আমীর খসরুর রিট
অপরাধ - আইন-আদালত - সেপ্টেম্বর ৪, ২০১৮

দুদকে হাজিরার নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে আমীর খসরুর রিট

দুর্নীতি দমন কমিশনে (দুদক) হাজিরের লক্ষ্যে দেয়া দু’টি নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

সোমবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট দায়ের করা হয়। রিটে বলা হয়, দুদক আইনানুযায়ী নোটিশ দেয়া হয়নি। এ কারণে হাজিরার জন্য যে নোটিশ দেয়া হয়েছে তা আইন বহির্ভূত। রিটে চিঠির কার্যক্রমের ওপর স্থগিতাদেশ চাওয়া হয়েছে।

গত ১৬ আগস্ট দুদক আমীর খসরু মাহমুদ চৌধুরীকে নোটিশ দেয়। ওই নোটিশে তাকে ২৮ আগস্ট দুদকে হাজির হতে বলা হয়। নোটিশে বলা হয়, বেনামে পাঁচ তারকা হোটেল ব্যবসা, ব্যাংকে কোটি কোটি টাকার অবৈধ লেনদেনসহ মানি-লন্ডারিং করে বিভিন্ন দেশে অর্থপাচারের অভিযোগ রয়েছে আপনার বিরুদ্ধে। এ ছাড়া স্ত্রী ও পরিবারের অন্যান্য সদস্যসহ নিজ নামে শেয়ার ক্রয়সহ জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগও অনুসন্ধান করা হচ্ছে। ওই নোটিশ অনুযায়ী তিনি হাজির না হয়ে সময় চান। সময় মঞ্জুর না করে তার নামে দ্বিতীয় দফা নোটিশ জারি করে দুদক। ওই নোটিশে তাকে ১০ সেপ্টেম্বর হাজির হতে বলা হয়। এরপরই নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে এ রিট করা হয়েছে বলে জানান, তার আইনজীবী আব্দুল্লাহ আল মাহমুদ মাসুদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

‘প্রস্তুতি বহু আগে থেকে ছিল’

নির্বাচন কমিশন (ইসি) গঠনে আইন পাসের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার অনেক দিন …