Home আন্তর্জাতিক দ্বন্দ্বে জড়িয়ে সরে দাঁড়াচ্ছেন মার্কিন অ্যাটর্নি
আন্তর্জাতিক - ডিসেম্বর ১৫, ২০২০

দ্বন্দ্বে জড়িয়ে সরে দাঁড়াচ্ছেন মার্কিন অ্যাটর্নি

আন্তর্জাতিক ডেস্কঃ মার্কিন অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বার পদত্যাগ করছেন। বড়দিনের আগেই তিনি পদত্যাগ করবেন বলে জানানো হয়েছে। ডেপুটি অ্যাটর্নি জেনারেল জেফ রোজেন ভারপ্রাপ্ত অ্যাটর্নি জেনারেল হিসেবে দায়িত্ব পালন করবেন বলে ঘোষণা দিয়েছেন বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বিবিসি,আলজাজিরা।

২০ জানুয়ারি পর্যন্ত দায়িত্ব পালনের কথা ছিল দেশটির সর্বোচ্চ এ আইন কর্মকর্তার। তবে সম্প্রতি ট্রাম্পের সঙ্গে দ্বন্দ্ব শুরু হওয়ায় নির্ধারিত সময়ের আগেই সরে যেতে হচ্ছে উইলিয়ামকে। চলতি বছর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে হেরে গিয়ে শুরু থেকেই ভোট জালিয়াতির অভিযোগ তোলেন বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে তিনি যেসব অভিযোগ তুলেছেন সেসব বিষয়ে কোন প্রমাণ খুঁজে পাওয়া যায়নি বলে এর আগে স্পষ্টভাবে জানিয়েছিলেন অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বার।

নির্বাচনের ফলাফল নিয়ে উইলিয়াম বারের মন্তব্যের পর পরই সিনেটে ডেমোক্র্যাট নেতা চাক শুমার বলেছিলেন যে, তিনি হয়তো বরখাস্ত হতে চলেছেন। কারণ এর আগে নির্বাচনের বিশ্বাসযোগ্যতা নিয়ে ‘অত্যন্ত ভুল’ মন্তব্য করার জন্য সাইবার সিকিউরিটি এবং ইনফ্রাসট্রাকচার সিকিউরিটি এজেন্সি (সিসা) প্রধান ক্রিস ক্রেবসকে বরখাস্ত করেছিলেন ট্রাম্প।

এক টুইট বার্তায় ট্রাম্প জানিয়েছেন, আগামী ২৩ ডিসেম্বর নিজের দায়িত্ব থেকে সরে দাঁড়াবেন উইলিয়াম বার। পদত্যাগপত্রে এই কর্মকর্তা লিখেছেন, ট্রাম্প প্রশাসনের অধীনে কাজ করতে পেরে তিনি নিজেকে সম্মানিত মনে করেন।

ইলেকটোরাল কলেজ ভোটে বাইডেনকে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করার পর পরই উইলিয়াম বারের পদত্যাগের ঘোষণা এলো। এর আগে ২০১৮ সালের নভেম্বরে তৎকালীন অ্যাটর্নি জেনারেল জেফ সেশন্স পদত্যাগ করেন। সে সময়ও ট্রাম্পের সঙ্গে দ্বন্দ্বের জের ধরেই তিনি পদত্যাগ করেছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

আফগানিস্তানে ভূমিকম্পে নিহত ২৬

আফগানিস্তান ভূমিকম্পে কেঁপে উঠেছে। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৫ দশমিক ৩। সোমবার (১৭ …