Home ফিচার দ্রুত ওজন কমাতে রসুন খাবেন যেভাবে
ফিচার - লাইফ স্টাইল - ডিসেম্বর ২১, ২০২০

দ্রুত ওজন কমাতে রসুন খাবেন যেভাবে

বাংলার ডাক ডেস্কঃ শরীরের ওজন কমাতে কে না চায়। ওজন কমাতে কঠোর ডায়েটের পাশাপাশি শারীরিক কসরত করতেই হয়। এছাড়াও খাবারের তালিকা থেকে বাদ যায় কার্বোহাইড্রেট। তবে যত কিছুই করুন না কেন ওজন কিছুতেই কমতে চায় না। বাড়তি ওজন সবারই দুশ্চিন্তার কারণ।

তবে ঘরে থেকেই খুব সহজে ওজন কমানো যায়। এক্ষেত্রে আপনাকে সহায়তা করবে রসুন। ফাস্টফুড খাবার খাওয়া একেবারেই বাদ দিন। বেশি করে পুষ্টিকর খাবার এবং পানি পান করুন। রসুন কিন্তু খেতে হবে নিয়ম মেনে। চলুন জেনে নেয়া যাক ওজন কমাতে রসুন কখন, কীভাবে খাবেন-

১. রসুনে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন বি-৬, ভিটামিন সি, ফাইবার, ক্যালশিয়াম, কার্বোহাইড্রেট, প্রোটিন, আয়রন ও সোডিয়াম। ওজন কমাতে সকালে একদম খালি পেটে ২-৩টা রসুনের কোয়া কুচি করে পানি দিয়ে গিলে নিন।

ছবি ১: ওজন কমাতে রসুন খাবেন যে নিয়মে। ছবি: সংগৃহীত​
ছবি ২: ওজন কমাতে রসুন খাবেন যে নিয়মে। ছবি: সংগৃহীত​

২. রোজ সকালে খালিপেটে লেবুর রসের সঙ্গে এক কোয়া রসুনের রস মিশিয়ে খেলে এক সপ্তাহের মধ্যে অন্তত ২-৩ কিলো ওজন কমবে।

৩. ১ চা চামচ মধুর মধ্যে ৩-৪ কোয়া রসুন কুচি মিশিয়ে খেলেও ভালো ফল পাবেন। কয়েকদিনের মধ্যেই ভুঁড়ি কমে যাবে।

ছবি ৪: ওজন কমাতে রসুন খাবেন যে নিয়মে। ছবি: সংগৃহীত​

৪. ৩-৪ কোয়া রসুন থেঁতো করে, ১ চামচ রস বের করে খান, ভালো ফল মিলবে।

৫. সালাদের সঙ্গে ভেজে নেয়া রসুন খেতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

দেশের তিনটি অঞ্চলে শৈত্যপ্রবাহ, বিদায় নিচ্ছে শীত

দেশের তিনটি অঞ্চলের ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে সপ্তাহখানেক পর থেকে ক্রমাগত তাপমা…