Home রাজনীতি নওগাঁয় পুলিশ ও বিএনপির সংঘর্ষ; আহত অর্ধশত
রাজনীতি - সারাদেশ - মার্চ ৩০, ২০২১

নওগাঁয় পুলিশ ও বিএনপির সংঘর্ষ; আহত অর্ধশত

নওগাঁ   : নওগাঁয় পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষ হয়েছে। এতে বিএনপির একজন গুলিবিদ্ধ হয়েছেন। এছাড়া এঘটনায় ৭পুলিশসহ আহত অর্ধশতাধীক। আহতারা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ফাঁকা গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করেন। মঙ্গলবার দুপুরের নওগাঁ শহরের কেডির মোড়ে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে এই ঘটনা ঘটে।
জানাগেছে, সম্প্রতি সারাদেশে মোদি বিরোধী আন্দোলনে হামলা ও হতাহতের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার দুপুরে মিছিল বের করে জেলা বিএনপি ও সহযোগী সংগঠন। শহরের নওযোয়ান মাঠ এলাকা ও শহরের হোটেল পট্টি থেকে মিছিল বের হয়ে কেডির মোড় জেলা বিএনপির দলীয় কার্যলয়ে সমবেত হয়ে উকস্কানিমূলক স্লোগান দেয়। এসময় পুলিশ ও নেতাকর্মীদের বাকবিতণ্ডার এক পর্যায়ে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। পরিস্থিতি উত্তপ্ত হলে পুলিশের পক্ষ থেকে ফাঁকা গুলি, রাবার বুলেট ছোড়া হয় ও লাঠিচার্জ করা হয়। এসময় ৭পুলিশসহ অন্তত ৫০জন বিএনপি ও সংগঠনের নেতা-কর্মীরা আহত হয়েছে। এসময় উত্তেজিত নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের আশে পাশে বেশ কয়েকটি দোকান ভাংচুর করে। এসময় রাস্তার পাশে থাকা একটি মোটর সাইকেল ও একটি প্রাইভেট কার ভাংচুর এর ঘটনা ঘটে। পরে নওগাঁ পুলিশ লাইন থেকে অতিরিক্ত পুলিশ সদস্যরা এসে পরিস্থিততি নিয়ন্ত্রন করার চেষ্টা করা হয়।
জেলা যুবদলের সভাপতি বায়োজিদ হোসেন পলাশ জানান, সারাদেশে সম্প্রতি সারাদেশে মোদি বিরোধী আন্দোলনে হামলা ও হতাহতের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নওগাঁয় দলীয় কর্যালয়ের সামনে শান্তিপূর্ন বিক্ষোভ মিছিলে পুলিশ বাঁধা প্রদান করে ও নেতাকর্মীদের উপর হামলা চালায়, এতে একজন গুলিবিদ্ধ হয়েছেন এবং অন্তত৫০ জন নেতাকর্মী আহত হয়ে হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে চিকিৎসাধীন রয়েছেন বলে জানান । এর মধ্যে জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদ কহিনুর ইসলাম মিলি গুলিবিদ্ধ হয়ে গুরুতর অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে বিকেল সাড়ে তিনটার দিকে।
তিনি আরও বলেন গুরুতর অবস্থায় যুবদল নেত মিলিসহ ৬জন রাজশাহীতে চিকিৎসাধীন রয়েছেন। তাদের অবস্থা গুরুতর।
জেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক জাহিদুল ইসলাম ধলু বলেন, বিভিন্ন এলাকা থেকে ছোট ছোট মিছিল বিএনপির পার্টি অফিসে এসে একত্রিত হয়। পরে পার্টি অফিস থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে চাইলে পুলিশ লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। এসময় রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। আমাদের অর্ধশত নেতাকর্মী আহত হয়েছে। নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জুয়েল বলেন, মিছিল বের করতে নিশেধ করা হয়েছিল। অপ্রীতিকর ঘটনা এড়াতেই এমনটা করা হয়। কয়েকজন পুলিশ সদস্য আহতের ঘটনা ঘটেছে
অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) রকিবুল আক্তার বলেন, বিএনপির নেতা কর্মীরা কোন রকম উষ্কানি ছাড়াই অতর্কিত ভাবে পুলিশের উপর হামলা চালায় এঘটনায় অন্তত ৭ জন পুলিশ সদস্য আহত হন। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

দেশের তিনটি অঞ্চলে শৈত্যপ্রবাহ, বিদায় নিচ্ছে শীত

দেশের তিনটি অঞ্চলের ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে সপ্তাহখানেক পর থেকে ক্রমাগত তাপমা…