Home জাতীয় নজরুল পরিষদ পদক পেলেন শাহীন সামাদ ও সুমন চৌধুরী
জাতীয় - জুলাই ১, ২০১৮

নজরুল পরিষদ পদক পেলেন শাহীন সামাদ ও সুমন চৌধুরী

নজরুল পরিষদ পদক পেলেন শাহীন সামাদ ও সুমন চৌধুরী জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৯তম জন্মশতবার্ষিকী উপলক্ষে দুদিনের নজরুল উত্সব বসেছে শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে। গতকাল শনিবার শিল্পকলা একাডেমির সঙ্গীত, নৃত্য ও আবৃত্তি মিলনায়তনে ‘সত্যের জয় হোক সাম্যের জয় হোক’ প্রতিপাদ্যে এই আয়োজনের উদ্বোধন করেন সঙ্গীতজ্ঞ মোস্তফা জামান আব্বাসী। দুই দিনের এই আয়োজন করেছে নজরুল সঙ্গীত শিল্পী পরিষদ। যার উদ্বোধনী দিনে নজরুল পরিষদ পদক প্রদান করা হয় শিল্পী শাহীন সামাদ ও সুমন চৌধুরীকে।

সংক্ষিপ্ত উদ্বোধনী পর্বের শেষেই ছিল পুরস্কার প্রদান আয়োজন। পুরস্কারপ্রাপ্ত শিল্পীদ্বয়ের প্রত্যেকের হাতে ৫০ হাজার টাকা, একটি ক্রেস্ট ও উপহার তুলে দেন মোস্তফা জামান আব্বাসী।

অনুভূতি প্রকাশে শাহীন সামাদ বলেন, এটি আমাদেরই সংগঠন। পুরস্কার পেয়ে ভালো লাগছে। মনে হলো দায়িত্ব আরো বেড়ে গেলো।

সুমন চৌধুরী বলেন, যেকেনো পুরস্কার আনন্দের। আমি আরো বেশি বেশি কাজ করার জন্য অনুপ্রানিত হলাম।

এই অনুষ্ঠানে পরিষদের বিভিন্ন জেলা পর্যায়ের শিল্পীদের পাশাপাশি একক সঙ্গীত পরিবেশিত হয়। অনুষ্ঠানে জুলি শারমিলী গেয়ে শোনান ‘ফিরিয়া যদি সে আসে’, উত্তম কুমার রায় পরিবেশন করেন ‘নয়ন ভরা জল গো তোমার’, রেবেকা সুলতানা ‘রুমঝুম রুমঝুম নূপুর বাজে’, ‘ফয়সাল আহমেদ ‘সে মিঠে সুরে’, অসীম কুমার ধ্রুব ‘ বধূ তোমার আমার এই যে বিরহ’, জেসমিন আর খানম ‘সখী সাজায়ে রাখলো পুষ্প বাঁশরী’, ফেরদৌস পারভীন ‘দক্ষিণ সমীরণ সাথে’ গানগুলো পরিবেশন করেন।

আজ আয়োজনের দ্বিতীয় দিনেও রয়েছে নজরুল সঙ্গীতের আসর। একই মিলনায়তনে শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

বাজেট অধিবেশন বসছে ৫ জুন

একাদশ জাতীয় সংসদের অষ্টাদশ অধিবেশন আগামী ৫ জুন শুরু হবে। ওই দিন বিকাল ৫টায় অধিবেশন শুরু হব…