Home আজকের সংবাদ নতুন করে সোনার বাংলার স্বপ্ন দেখানোর দরকার নেই
আজকের সংবাদ - আন্তর্জাতিক - ডিসেম্বর ৩০, ২০২০

নতুন করে সোনার বাংলার স্বপ্ন দেখানোর দরকার নেই

বাংলার ডাক ডেস্কঃ রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতি বিজড়িত পশ্চিমবঙ্গের বীরভূম জেলার বোলপুরে দাঁড়িয়ে বিজেপির বিরুদ্ধে বিশ্বভারতীতে ঘৃণ্য রাজনীতি আমদানি করার অভিযোগ তুললেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিই বলেন, বাংলার মানুষ বিশ্বভারতী নিয়ে যে ঘৃণ্য রাজনীতি হচ্ছে তা মেনে নেবেন না।

মমতা এদিন বলেন, আজ সমানে কুকথা আর অকথায় বিশ্বভারতী এবং শান্তিনিকেতনকে অপমানিত করা হচ্ছে। এই বোলপুরের মাটি রবীন্দ্রনাথের স্মৃতিধন্য। এই মাটির অপমান আমরা সহ্য করবো না। তিনি বোলপুরের মাটি থেকে বিজেপিকে উদ্দেশ্যে করে বলেন, সোনার বাংলার স্রষ্টা স্বয়ং রবীন্দ্রনাথ ঠাকুর। তাই বাংলায় এসে নতুন করে সোনার বাংলার স্বপ্ন দেখানোর দরকার নেই।

পাশাপাশি মমতা এদিন ঘোষনা দেন, পশ্চিমবাংলার মাটিতে ২০২১ সালের বিধানসভা নির্বাচনে জিতবে তৃণমূল কংগ্রেসই। এনিয়ে কোনও সন্দেহ নেই। একুশই বাংলাকে পথ দেখাবে। তিনি বলেন, বাংলায় এখন বর্গী হানা শুরু হয়েছে। আপনারা সতর্ক থাকুন। এই বর্গীরা বাংলার সর্বনাশ করে দিতে পারে। তিনি রাজ্যের দল বদল প্রসঙ্গে বলেন, টাকা দিয়ে কিছু বিধায়ক হয়তো কেনা যায়। কিন্ত তাতে তৃণমূলের কিছুই যায় আসে না। তৃণমূল বাংলার মানুষের অন্তরে রয়েছে। বাংলার মানুষের থেকে তৃণমূলকে কখনই দূরে সরানো যাবে না।

মমতা এদিন বিজেপির কেন্দ্রীয় স্তরের নেতাদের কটাক্ষ করে বলেন, আজ বাংলায় এসে ফাইভ স্টারের খাবার খেয়ে দেখানো হচ্ছে আদিবাসী বাড়ির খাবার। এসব মানুষ ধরে ফেলেছে। এভাবে আদিবাসীদের অপমান করার অধিকার কারও নেই। মমতা বলেন, প্রতিবাদের ভাষাকে জোরদার করতেই আমি বোলপুরের মাটিতে এসেছি। বোলপুরে এদিন চার কিলোমিটার পথ রোড শো করেন মমতা। স্থানীয় ডাকবাংলো মোড় থেকে শুরু করেন পদযাত্রা।

উল্লেখ্য, তৃণমূলের এই পদযাত্রার সামনের সারিতে থেকে গান করেন, কিছুদিন আগে বোলপুরে এসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ যে বাউলের বাড়িতে মধ্যাহ্নভোজন সেরেছিলেন সেই বাসুদেব বাউল।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

বাজেট অধিবেশন বসছে ৫ জুন

একাদশ জাতীয় সংসদের অষ্টাদশ অধিবেশন আগামী ৫ জুন শুরু হবে। ওই দিন বিকাল ৫টায় অধিবেশন শুরু হব…