Home অপরাধ নিহত খাশোগির দেহাংশভর্তি ব্যাগ বহনের ভিডিও ফাঁস (ভিডিও)

নিহত খাশোগির দেহাংশভর্তি ব্যাগ বহনের ভিডিও ফাঁস (ভিডিও)

সৌদি সাংবাদিক জামাল খাশোগির দেহাংশভর্তি ব্যাগ বহনের একটি ভিডিও ফাঁস করেছে তুরস্কের গণমাধ্যমগুলো। আজ সোমবার আল জাজিরার এক প্রতিবেদনে এমনই চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে।

ফাঁস হওয়া ওই ভিডিও ফুটেজে দেখা গেছে, ইস্তানবুল থেকে সৌদি আরবের হত্যাকারী দল একটি ব্যাগ বহন করে নিয়ে যাচ্ছেন।  ওই ব্যাগেই নিহত সাংবাদিক জামাল খাশোগির দেহাবশেষ ছিল বলে ধারণা করা হচ্ছে।

ভিডিওতে আরও দেখা যায়, কনস্যুলেটের ভেতর যেদিন খাশোগিকে হত্যা করা হয়, সেদিনই সৌদির ঘাতক দল কনসাল জেনারেলের বাসভবনে প্রবেশ করছেন। সেখান থেকেই মাত্র কয়েকশ মিটার দূরে কনস্যুলেট ভবনের অবস্থান।  ঘাতক দলের এক সদস্যের হাতে ব্যাগটি দেখা গেছে। বলা হচ্ছে-সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সমালোচক সাংবাদিক খাশোগির দেহাংশ ওই ব্যাগটির ভেতর ছিল।

ইস্তানবুল থেকে আল জাজিরার সাংবাদিক সিনেম খোশিগলু বলেন, তুরস্কের নতুন টেলিভিশন চ্যানেল আল হাবের প্রথম এ ভিডিও প্রচার করেছে। দৈনিক আল সাবাহ পত্রিকার অনুসন্ধানী সাংবাদিকতা বিভাগের সদস্য ফেরহাত উনলু মারফত ভিডিওটি পাওয়ার দাবি করেছে হাবের।

গত ২ অক্টোবর ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে খাশোগিকে হত্যা করতে সৌদি যুবরাজ তার দেহরক্ষীসহ ১৫ সদস্যের কিলিং স্কোয়াডকে তুরস্কে পাঠানো হয়। খাশোগি সেখানে প্রবেশের পরই তাকে শ্বাসরোধ করে হত্যার পর তার মরদেহ টুকরো টুকরো করে তা নিশ্চিহ্ন করতে এসিডের মাধ্যমে গলিয়ে ফেলে। আর এর জন্য মাত্র সাত মিনিট সময় নেন তারা। পুরো ঘটনাটির একটি অডিও তুরস্কের তদন্ত কর্মকর্তাদের কাছে আছে বলে দাবি করেছেন তারা।

খাশোগি নিখোঁজ হওয়ার ১৭ দিন পর নানা টালবাহানার পর সৌদি অ্যাটর্নি জেনারেল শেষ পর্যন্ত স্বীকার করতে বাধ্য হন খাশোগিকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। সম্প্রতি সৌদি কর্তৃপক্ষ খাশোগি হত্যায় জড়িত ১১ ব্যক্তিকে অভিযুক্ত করেন। এদের মধ্যে পাঁচ জনকে মৃত্যুদণ্ড দেওয়ার ঘোষণা দিয়েছে তারা।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

ইরানে রুশ পররাষ্ট্রমন্ত্রী পরমাণু চুক্তি নিয়ে আলোচনা করতে

পরমাণু ইস্যুতে পশ্চিমাদের সঙ্গে দীর্ঘদিন ধরে সম্পর্কের টানাপোড়েন চলছে ইরানের। অন্যদিকে ইউক…