Home অপরাধ নোয়াখালীতে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ
অপরাধ - আজকের সংবাদ - সারাদেশ - ডিসেম্বর ২৭, ২০২০

নোয়াখালীতে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ

নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালীর মেট্রো হাসপাতালে ভুল চিকিৎসায় নবজাতক শিশুর মৃত্যুর প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ (২৭ ডিসেম্বর ২০২০) সকাল ১০টায় নোয়াখালী প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপি এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ পালিত হয়।

মানববন্ধনে নবজাতক শিশুর পিতা অলি উল্যাহ দয়াল গাজী জানান, গত ২১ ডিসেম্বর সকালে নোয়াখালীর মাইজদী শহরের হসপিটাল রোডের মেট্রো হাসপাতালে প্রসবজনিত কারণে তার স্ত্রীকে ভর্তি করানো হয়। দুপুরে তার স্ত্রী সম্পূর্ণ সুস্থ সন্তান জন্ম দেয়। কিন্তু সন্ধায় ডাক্তার মাহবুবুর রহমানের নির্দেশনায় ডাক্তার হরি নারায়ন দেবনাথ আমার বাচ্চাকে একটি ইনজেকশন দিতে চায়। বাচ্চা সুস্থ থাকার কারণে আমি ইনজেকশন দিতে বাধা দিলেও সে আমাকে জোরপূর্বক আমার বাচ্চাকে ইনজেকশন দেয়। ইনজেকশন দেয়ার ১ মিনিটের মাথায় আমার বাচ্চা শরীর কাঁপুনি দিয়ে মৃত্যু হয়। এরপর হসপিটাল কর্তপক্ষের ভাড়াটিয়া সন্ত্রাসীরা আমাকে এবং আমার স্বজনদের গায়ে হাত তুলে হসপিটাল থেকে বের করে দেয়। আমি ডাক্তার মাহবুবুর রহমান ও ডাক্তার হরিনারায়ন দেবনাথের বিচার চাই এবং মেট্রো হসপিটালের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের নিকট দাবী জানাই।

শিশুটির বাবা নোয়াখালীর কবিরহাট উপজেলার চাপরাশিরহাট ইউনিয়নের বাসিন্দা দয়াল গাজী অভিযোগ করে বলেন, আজ সকাল ৮ টায় তার স্ত্রীকে সে মেট্রো হসপিটালে ভর্তি করায়। এরপর বিকেল চারটায় নরমাল ডেলিভারিতে তার মেয়ে সন্তান জন্ম গ্রহন করে। জন্ম নেয়ার পর থেকেই তার সন্তান একদমই সুস্থ ছিল। কিন্তু হঠাৎ করেই ডাক্তার তার সন্তানকে একটা ইনজেকশন দেয় এবং ইনজেকশন দেওয়ার ত্রিশ সেকেন্ডের মধ্যেই শিশুটি কাপুনি দিতে দিতে মারা যায়। সন্তান হারা দম্পতির অভিযোগ ভুল চিকিৎসার কারণেই শিশুটির মৃত্যু হয়েছে।

এসময় অন্যান্য বক্তারা বলেন, নোয়াখালীর অধিকাংশ ডাক্তার সুনামের সঙ্গে চিকিৎসাসেবা দিচ্ছেন। কিন্তু কিছু ব্যক্তি ডাক্তার নামের কলঙ্ক। এ পেশার অবমাননা করছেন। তারা চিকিৎসার নামে বাণিজ্য করছে। তারা সুস্থ মানুষকে অর্থের লোভে লাশ করে ফেলছে। দ্রুত এগুলো বন্ধ করতে হবে।

মানবন্ধনে একাত্বতা প্রকাশ করে অংশগ্রহন করেন সামাজিক সংগঠন নিরাপদ নোয়াখালী চাই, বঙ্গবন্ধু সমাজ কল্যাণ পরিষদ, কবিরহাট উপজেলা বাসী, সোনাপুর পৌরবাসী, সাপরাশির হাট ইউনিয়ন বাসী, অমরপুর সমাজ কল্যাণ পরিষদ, কামার পুকুর যুব কল্যাণ পরিষদ সহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন সমূহ।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

বাজেট অধিবেশন বসছে ৫ জুন

একাদশ জাতীয় সংসদের অষ্টাদশ অধিবেশন আগামী ৫ জুন শুরু হবে। ওই দিন বিকাল ৫টায় অধিবেশন শুরু হব…