Home অপরাধ পাকিস্তানে বিমান হামলায় ৩০০ জঙ্গি নিহত: ভারত
অপরাধ - আন্তর্জাতিক - সর্বশেষ সংবাদ - ফেব্রুয়ারি ২৬, ২০১৯

পাকিস্তানে বিমান হামলায় ৩০০ জঙ্গি নিহত: ভারত

এসব যুদ্ধবিমান দিয়ে হামলা চালানো হয়। ছবি: ইন্ডিয়ান এয়ারফোর্স

পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে জঙ্গি ঘাঁটি লক্ষ্য করে বিমান হামলায় ৩০০ জঙ্গি মারা গেছে বলে দাবি করেছে ভারত।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার রাত সাড়ে ৩টার দিকে ১২টি জঙ্গি মিরাজ জেট ফাইটার দিয়ে এ হামলা চালানো হয়। ১০০০ কেজি বোমাবর্ষণ করে পাকিস্তানের জয়েশ-ই-মোহাম্মদ, হিজবুল্লাহ মুজাহেদীন ও লস্কর-ই-তায়েবার স্থাপনা উড়িয়ে দেওয়া হয়েছে বলে দাবি করেছে ভারত।

মঙ্গলবার ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব বিজয় কেশব গোখলে এক বিবৃতিতে বলেন, সুনির্দিষ্ট গোয়েন্দা সূত্রের ওপর ভিত্তি করে পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে হামলা করা হয়েছে। হামলায় জঙ্গি, তাদের প্রশিক্ষক এবং প্রথম সারির জঙ্গি কমান্ডাররা মারা গেছে।

আনন্দবাজারের খবরে বলা হয়েছে, পূর্বপরিকল্পিতভাবেই এই অভিযান চালিয়েছে ভারত। সোমবার বালাকোট সেক্টর থেকে পাক অধিকৃত কাশ্মীরের প্রায় ৮০ কিলোমিটার ভেতরে ঢোকে ভারতীয় বিমানবাহিনীর যুদ্ধবিমান। এর পর বালাকোট, চাকোটি এবং মুজফরাবাদে জইশ-ই-মহম্মদের তিনটি লঞ্চপ্যাড ধ্বংস করে ভারত। গুঁড়িয়ে দেওয়া হয় জইশের কন্ট্রোল রুম আলফা-৩।

প্রায় ২১ মিনিট ধরে পাক অধিকৃত কাশ্মীরের আকাশে ছিল ভারতীয় বিমানবাহিনীর যুদ্ধবিমান। ভারতীয় সেনা সূত্রের খবর, চকোটিতে বোমাবর্ষণ করা হয়েছে রাত ৩ টা ৫৮ মিনিট থেকে ভোর ৪ টা পর্যন্ত। মুজফরাবাদে বোমাবর্ষণ চলে রাত ৩ টা ৪৮ মিনিট থেকে ৩ টা ৫৫ মিনিট পর্যন্ত।

ভারতের এই অভিযানের প্রেক্ষিতে পাকিস্তানের সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর এক টুইট বার্তায় জানিয়েছেন, নিয়ন্ত্রণরেখা লঙ্ঘন করেছে ভারতীয় বিমান বাহিনী। তারা মুজাফফরাবাদ সেক্টরে অনুপ্রবেশ করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

‘প্রস্তুতি বহু আগে থেকে ছিল’

নির্বাচন কমিশন (ইসি) গঠনে আইন পাসের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার অনেক দিন …