Home জাতীয় ‘পাক ইন্ধনে আলজাজিরা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত’
জাতীয় - মানবাধিকার - রাজনীতি - ফেব্রুয়ারি ৬, ২০২১

‘পাক ইন্ধনে আলজাজিরা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত’

পাকিস্তানের বেলুচ, গিলগিস্তান ও সিন্ধুসহ বিভিন্ন প্রদেশে পাকিস্তান সেনাবাহিনী কর্তৃক ধর্মীয় সংখ্যালঘুদের ওপর নৃশংস নির্যাতন-নিপীড়নসহ গণহত্যা এবং মানবাধিকার লঙ্ঘনের প্রতিবাদে রাজধানীতে পথ সভা ও র‌্যালি করেছে বাংলাদেশ সোস্যাল অ্যাক্টিভিস্ট ফোরাম (বিএসএএফ)।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) সংগঠনটির প্রধান সমন্বয়ক মুফতী মাসুম বিল্লাহ নাফিয়ী’র সভাপতিত্বে পথসভায় উপস্থিত ছিলেন ক্যান্টনমেন্ট মুসলিম মর্ডান একাডেমির জ্যেষ্ঠ ধর্মীয় শিক্ষক মাওলানা ফজলে রব্বী মো. ফরহাদ, ক্বারী মাওলানা আসাদুজ্জামান, বাংলাদেশ সোস্যাল অ্যাক্টিভিস্ট ফোরামের সমন্বয়ক- শেখ জনি ইসলাম, মুফতী ক্বারী আব্দুল মজিদ পঞ্চগরী, মো. মিজানুর রহমান, সাংবাদিক মুজাহিদুল ইসলাম, মান্নান হাই স্কুল এন্ড কলেজের শিক্ষক মো. মাহফুজুল ইসলাম, আব্দুস সালাম সরকার, নাফি উদ্দিন উদয় ও শাফি উদ্দিন বিনয় প্রমুখ।

সভাপতির বক্তব্যে মুফতী মাসুম বিল্লাহ নাফিয়ী বলেন, মানুষ হত্যা করা কখনোই কোন সভ্যতার সূচক হতে পারে না। কোন ধর্মই মানুষ হত্যাকে সমর্থন দেয় না। অত্যন্ত দুঃখজনক হলেও সত্য পাকিস্তান এখনো পূর্বের ন্যায় বর্বরই রয়ে গেছে। নিরীহ বাঙ্গালির উপর একাত্তরে মহান মুক্তিযুদ্ধে যে গণহত্যা সংগঠিত করেছিল তার জন্য তারা আজও বাঙ্গালির কাছে ক্ষমাও চায়নি দুঃখও প্রকাশ করেনি।

তিনি আরও বলেছেন,

সরকার ও সেনাবাহিনী নিয়ে আল-জাজিরা ভিত্তিহীন বিভ্রান্তিকর মিথ্যা প্রতিবেদন প্রকাশ করেছে জানিয়ে তিনি বলেন, আল জাজিরা বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুন্ন করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তার মধ্যে পাকিস্তানের পৃষ্ঠপোষকতা ও গভীর চক্রান্ত আছে বলে আমরা মনে করি। কেননা ইতোপূর্বে আল-জাজিরার সাথে পাকিস্তানের উগ্রবাদী জঙ্গীদের যে আত্মিক ও আদর্শিক সম্পর্ক আছে তা বিশ্ব জঙ্গী বিশেষজ্ঞদের মতামতে এবং আন্তর্জাতিক গণমাধ্যমে বহুবার প্রকাশ পেয়েছে। বাংলাদেশে বহু রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনও পাকিস্তানের পৃষ্ঠপোষকতায় চলে। আল-জাজিরার মত মিডিয়ার মিথ্যাচার থেকে দেশ ও জাতিকে রক্ষা করতে হলে দ্রুত ব্যবস্থা নিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

‘প্রস্তুতি বহু আগে থেকে ছিল’

নির্বাচন কমিশন (ইসি) গঠনে আইন পাসের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার অনেক দিন …