Home মতামত প্রবাসীরা দেশের প্রথম শ্রেণির নাগরিক: ইনু
মতামত - সর্বশেষ খবর - ফেব্রুয়ারি ২৩, ২০১৯

প্রবাসীরা দেশের প্রথম শ্রেণির নাগরিক: ইনু

আমিরাতের শারজাহ হুদাইবিয়া রেস্টুরেন্ট হল রুমে জাসদ আমিরাত শাখার উদ্যোগে আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভা ও প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন ইনু

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও তথ্য মন্ত্রাণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, প্রবাসীরা হচ্ছে দেশের গুরুত্বপূর্ণ একটি খুঁটি। তারা দেশের প্রথম শ্রেণির নাগরিক। তাদের হাত ধরে দেশে এখন অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে।

তিনি বলেন, যুদ্ধাপরাধীদের বিচারসহ সকল সফলতায় প্রবাসীরা ভূমিকা রেখেছেন। আগামীতে দুর্নীতিমুক্ত দেশ গড়তেও প্রবাসীদের সহায়তা দরকার। বরাবরের মত প্রবাসীদের সরকারের পাশে থাকার আহবান করছি।

শুক্রবার আমিরাতের শারজাহ হুদাইবিয়া রেস্টুরেন্ট হল রুমে জাসদ আমিরাত শাখার উদ্যোগে আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভা ও প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় প্রবাসীদের সকল যৌক্তিক দাবি আদায় ও বিমানবন্দরে তাদের হয়রানি বন্ধে সংসদে আলোচনা করে দ্রুত  ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন তিনি।

ইউএই জাসদের সভাপতি জাহেদুল ইসলাম জাহিদের সভাপতিত্বে লিটন আলীর পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় জাসদের দপ্তর সম্পাদক আব্দুল্লাহিল কাইয়ূম, আজাদুল গনি, আশরাফুল আলম মুকুল, আকমল হোসেন, বাবুল হোসেন বকুল, ইস্রাফিল শেখ, মাহবুব আলী, আজাদ আহমদ,ইয়ার মোহাম্মদ, মোজাম্মেল, নাজমুল হোসেন, হাফিজুর রহমান পন্টু, নজরুল ইসলাম, সোহেল আহমদ, আসাদুল হক প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

সুইডেন-ফিনল্যান্ডের ন্যাটোর সদস্য হতে আবেদন

যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন সামরিক জোট ন্যাটোর সদস্যপদের জন্য আনুষ্ঠানিকভাবে আবেদন করেছে রা…