Home আজকের সংবাদ প্রার্থী বাছাইয়ে কঠোর নির্দেশনা বিএনপির
আজকের সংবাদ - রাজনীতি - ডিসেম্বর ২১, ২০২০

প্রার্থী বাছাইয়ে কঠোর নির্দেশনা বিএনপির

নিজস্ব প্রতিবেদকঃ স্থানীয় সরকার নির্বাচনে ধানের শীষের প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে আরো কঠোর নির্দেশনা দিয়েছে বিএনপি। ২০ ডিসেম্বর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের স্বাক্ষরে সারাদেশে পাঠানো এক চিঠিতে এই নির্দেশনা জারি করা হয়।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান বাংলাদেশ জার্নালকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিএনপি মহাসচিব স্বাক্ষরিত চিঠিটি সারাদেশে জেলা, উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের সভাপতি, সাধারণ সম্পাদক এবং আহ্বায়কের বরাবর পাঠানো হয়েছে।

চিঠিতে উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর মনোনয়ন ফরমে সুপারিশকরণে ৩টি নতুন নির্দেশনা জারি করা হয়েছে। আর এসব সিদ্ধান্ত কঠোরভাবে অনুসরণ করার জন্যও চিঠিতে নির্দেশনা দেওয়া হয়।

নতুন এই নির্দেশনাগুলো হলো: জেলা / উপজেলা/ পৌরসভা / ইউনিয়ন পরিষদের বিলুপ্ত কিংবা স্থগিত কমিটির কোন নেতারা মনোনয়নের জন্য আবেদন পত্রে সুপারিশ করতে পারবেন না, দলীয় নির্দেশনা মোতাবেক দায়িত্বপ্রাপ্ত কোন নেতারা একই আসনে একাধিক প্রার্থীকে মনোনয়নের জন্য সুপারিশ করতে পারবেন না।

এছাড়া মনোনয়নের জন্য নির্ধারিত ফরমের সঙ্গে আবেদনকারীর রাজনৈতিক পরিচয়, বর্তমান দলীয় অবস্থান, রাজনৈতিক অভিজ্ঞতা, রাজনৈতিক মামলার বিবরণ এবং বিভিন্ন নির্বাচনে দলীয় প্রার্থী হিসাবে অংশগ্রহণসহ বিভিন্ন তথ্য সঙ্গে সংযুক্ত ছক মোতাবেক প্রস্তুত ও ক্ষেত্রমতে জেলা / উপজেলা / পৌরসভার সভাপতি / সাধারণ সম্পাদক / আহ্বায়ক কর্তৃক প্রতি স্বাক্ষর পূর্বক অবশ্যই জমা দিতে হবে।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

সুপ্রিম কোর্টের ১২ বিচারপতি করোনায় আক্রান্ত

ঢাকা: কয়েক দিন ধরে সংক্রমণ বৃদ্ধির মধ্যে সুপ্রিম কোর্টের ১২ জন বিচারপতি করোনা আক্রান্ত হও…