Home আন্তর্জাতিক প্রেসিডেন্ট থাকার সময় ট্রাম্পের সম্পত্তি অনেক কমেছে!
আন্তর্জাতিক - মার্চ ১৮, ২০২১

প্রেসিডেন্ট থাকার সময় ট্রাম্পের সম্পত্তি অনেক কমেছে!

প্রেসিডেন্ট থাকাকালীন সময়ে ডোনাল্ড ট্রাম্পের সম্পত্তির পরিমাণ কমে গিয়েছিল ৭০ কোটি থেকে ২৩০ কোটি ডলার পর্যন্ত ব্লুমবার্গ বিলিয়নিয়ার্স ইনডেক্স এ তথ্য জানিয়েছে।

করোনাভাইরাস মহামারির ধাক্কা ট্রাম্পের ব্যবসাতেও ভালোভাবেই পড়েছিল। ট্রাম্পের অফিস ভবন, ব্র্যান্ডের হোটেল ও রিসোর্ট… সব কিছুতেই এর প্রভাব পড়ে। তার প্লেনের বহর ও গলফ কোর্সগুলোর মূল্যও এ সময় কমে যায়।

আর্থিক বিষয় ও পারিবারিক ব্যবসা সংক্রান্ত ফৌজদারি মামলায় বর্তমানে ট্রাম্প তদন্তের আওতায় রয়েছেন।

প্রেসিডেন্ট হওয়ার আগে ও পরে ট্রাম্পের সম্পত্তি কতটা ছিল তা হিসাব করতে ব্লুমবার্গ ২০১৬ সালের মে মাস থেকে ২০২১ এর জানুয়ারি পর্যন্ত ট্রাম্পের আর্থিক নথি বিশ্লেষণ করেছে।

ট্রাম্পের মোট সম্পত্তির চার ভাগের তিনভাগই তার রিয়েল স্টেট ব্যবসার বাণিজ্যিক অ্যাকাউন্টগুলো। যেসব অফিস ভবনের তিনি মালিক অথবা মালিকানার অংশীদার সেগুলোও ব্যাপক দরপতনের শিকার হয়। করোনার অনেক লোক এখন বাসায় বসে কাজ করার ফলে এই দরপতন ঘটে।
ব্লুমবার্গ জানায়, ট্রাম্পের বাণিজ্যিক সম্পত্তির মূল্য প্রেসিডেন্ট থাকার সময় ২৬ শতাংশ কমে গিয়েছিল।

সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হয় বলে মহামারির সময় গলফ বেশ জনপ্রিয় হয়ে ওঠে। তবে স্কটল্যান্ডে ট্রাম্পের দুটি গলফ কোর্সের দাম এসময় বেশ পড়ে যায়।

জানুয়ারিতে ক্যাপিটল হিল ভবনে ট্রাম্প সমর্থকদের হামলার পর প্রফেশনাল গলফার্স অ্যাসোসিয়েশন অব আমেরিকা (পিজিএ) তাদের ২০২২ সালের টুর্নামেন্ট ট্রাম্পের নিউ জার্সির গলফ কোর্সে অনুষ্ঠিত করার চুক্তি ভেঙে দেয়। সংস্থাটির পক্ষ থেকে বলা হয়, সেখানে টুর্নামেন্ট হলে তাদের ব্র্যান্ড ক্ষতিগ্রস্ত হত।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

ইরানে রুশ পররাষ্ট্রমন্ত্রী পরমাণু চুক্তি নিয়ে আলোচনা করতে

পরমাণু ইস্যুতে পশ্চিমাদের সঙ্গে দীর্ঘদিন ধরে সম্পর্কের টানাপোড়েন চলছে ইরানের। অন্যদিকে ইউক…