Home তথ্যপ্রযুক্তি ফেসবুকে  বর্তমানে ৪,০০০ এর অধিক জব অফার করছে

ফেসবুকে  বর্তমানে ৪,০০০ এর অধিক জব অফার করছে

জেনে নিন যে সকল জব রয়েছে ফেসবুকে

বাংলার ডাক ডেস্ক: সবার মাঝে অনেক জনপ্রিয় ফেসবুক। তাই ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা দিনদিন বেড়েই চলেছে। ২০০৪ সালে মার্ক জাকারবার্গ দ্বারা সহপ্রতিষ্ঠিত এই সাইটি বর্তমানে দৈনন্দিন জীবনের অংশ হয়ে উঠেছে । তাই মানুষের মাঝে এর গুরুপ্ত ভেরেছে। অ্যাপল, গুগল, অ্যামাজন, মাইক্রোসফট এর পাশাপাশি ফেসবুকেও অনেকে চাকরি পেতে চান।

সারা পৃথিবীতে ৭৭ হাজারের অধিক কর্মী নিয়ে ফেসবুক নতুন কর্মী নিয়োগ দিয়ে চলছে নিয়মিত। ফেসবুক মেটা হিসেবে আত্মপ্রকাশের পর কোম্পানিটিতে কাজের সুযোগ বেড়েছে আরো  অনেক গুণ। ফেসবুকে চাকরি পাওয়ার প্রক্রিয়া প্রায় অন্যসব কোম্পানির মতই সহজলভ্য।

ফেসবুক একটি অনেক বড় কোম্পানি, স্বভাবতই এতে অসংখ্য পদ রয়েছে। ফেসবুক বা মেটা’র ওয়েবসাইটে কাজের ক্ষেত্র, লোকেশন, ক্যাটাগরি, অ্যাপ ও সার্ভিস (ইন্সটাগ্রাম, হোয়াটসঅ্যাপ, অকুলাস) এর উপর ভিত্তি করে মূলত চাকরিগুলো সাজানো হয়ে থাকে। ফেসবুক বা মেটা’র ক্যারিয়ার সাইট অনুসারে কোম্পানিটি বর্তমানে ৪,০০০ এর অধিক জব অফার করছে।

মেটা বা ফেসবুকে যে ধরনের উল্লেখযোগ্য  চাকরির ক্ষেত্র রয়েছে

* সিকিউরিটি

* সফটওয়্যার ইঞ্জিনিয়ার

* এডভার্টাইজিং

* কমিউনিকেশন এন্ড পাবলিক পলিসি

* পিপল এন্ড রিক্রুটিং

* প্রোডাক্ট ম্যানেজমেন্ট

* টেকনিক্যাল প্রোগ্রাম ম্যানেজমেন্ট

* ডাটা এন্ড এনালিটিকস

* ডিজাইন এন্ড ইউজার এক্সপেরিয়েন্স

ফেসবুকে কী ধরনের চাকরি রয়েছে?

ফেসবুক কত টাকা বেতন দেয় – এই প্রশ্ন নিয়ে অনের মানুষের মনেই কৌতুহল। আসলে ফেসবুকে আপনার বেতন নির্ভর করে দক্ষতা, ব্যাকগ্রাউন্ড এবং অভিজ্ঞতার উপর। তবে ইন্ডাস্ট্রির গড় বেতনের তুলনায় ফেসবুক ভালোই বেতন প্রদান করে এটা বলা যায়। অনেক ফেসবুক সুপারভাইজার সিক্স ফিগার ইনকাম করে থাকেন, এর সাথে আবার স্পেশাল মেডিক্যাল কেয়ার, ট্যাক্স কনসাল্টেশন, প্যারেন্টাল লিভ, বোনাস, ইত্যাদি সুবিধা পেয়ে থাকেন। এখানে কিছু চাকরি আপনি বাসা থেকে রিমোট জব সিস্টেমে করতে পারবেন। আবার কিছু চাকরির জন্য তাদের অফিসে যেতে হবে।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

বঙ্গকন্যা শেখ হাসিনার শুভ জন্মদিন

ঢাকা:জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ সন্তান শেখ হাসিনা। পিতার মত্যুর পর ব…