Home আন্তর্জাতিক বাবর আজম ভারতের বিপক্ষে জিতে যা বললেন

বাবর আজম ভারতের বিপক্ষে জিতে যা বললেন

এশিয়া কাপে এখনো হাসেনি বাবর আজমের ব্যাট। তবে সতীর্থ রিজওয়ান ও নওয়াজের দাপটে ভারতকে হারিয়ে এশিয়া কাপে প্রতিশোধ নিয়ে শেষ হাসিটা হাসলেন পাকিস্তান।

ম্যাচ জিতে আনন্দেই আছেন বাবর আজম। বাবর জয়ের পরই ফাঁস করলেন গোপন রহস্য। পাকিস্তানের অধিনায়ক জানালেন, নির্দিষ্ট ভাবনা থেকেই ব্যাটিংয়ে চার নম্বরে তুলে আনা হয় নওয়াজকে। আর সেই বাজিতেই জয়ী হয়েছেন বাবর। মন্থর গতির শুরুর পর ঝড়ো ব্যাটে ১৮২ রানের লক্ষ্য টপকে গেছে তার দল। যদিও শেষ ওভারের প্রায় শেষ বলটাই খেলতে হয়েছে।

ভারতের বিরুদ্ধে কেন চারে তুলে আনা হয় নওয়াজকে? বাবর বলেন, ‘নওয়াজ এমনিতে ভালই ব্যাট করে। তখন ভারত দুই লেগ স্পিনারকে দিয়ে বল করাচ্ছিল। সেটা দেখেই নওয়াজকে আগে পাঠাই। সেটা কাজে লেগে যাওয়ায় আমি খুশি।’

বাবর আরও জানালেন, গোটা ম্যাচেই অতিরিক্ত চাপে তারা পড়েননি। ভারতের কাছে আগের ম্যাচে হারের কথা মাথায় না রেখে নতুন ভাবে শুরু করার কারণেই ম্যাচ জিততে পেরেছেন তারা।

তিনি বলেন, ‘আমি সব সময় জিনিস সহজ রাখতেই ভালবাসি। গোটা দলের ধন্যবাদ প্রাপ্য। বিপক্ষের রান বড় হওয়া সত্ত্বেও ওরা চাপে পড়েনি এবং জেতার জন্য শেষ পর্যন্ত লড়ে গেছে।’

বাবর উল্লেখ করেছেন রিজওয়ান-নওয়াজের জুটির কথাও। তার মতে, ওটাই ম্যাচের মোড় ঘোরানো মুহূর্ত। অসাধারণ একটা জুটি দেখলাম। ওটাই ম্যাচের টার্নিং পয়েন্ট। ওদের জুটি অত ভাল খেলার পরেই ম্যাচটা আমাদের হাতে চলে এল।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

অব্যাহত অস্থিরতা চালের বাজারে

দীর্ঘদিন ধরে সিন্ডিকেটের নিয়ন্ত্রণে থাকায় চালের বাজারের অস্থিরতা কমছে না। গত এক বছরেরও বেশ…