Home জাতীয় বিএনপির দুই শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা
জাতীয় - রাজনীতি - ফেব্রুয়ারি ১১, ২০২১

বিএনপির দুই শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

লালমনিরহাট পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকের মেয়র প্রার্থীর নির্বাচনী ক্যাম্পে ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগে বিএনপির দুই শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে সদর থানায় মামলা হয়েছে।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে জেলা বিএনপির কার্যকরী কমিটির সদস্য সাইদুল ইসলামকে (৫৪) মঙ্গলবার গভীর রাতে আটক করা হয়। পরে তাকে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে বুধবার বিকালে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

মামলার তদন্ত কর্মকর্তা ইন্সপেক্টর (অপারেশন) নির্মল চন্দ্র রায় এসব তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, মঙ্গলবার রাত ৯টার দিকে লালমনিরহাট পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের দলীয় নির্বাচনী কার্যালয়ে ঢুকে বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। এ ঘটনায় বিএনপি ও সহযোগী সংগঠনের ৫৯ জন নেতাকর্মীর নাম উল্লেখসহ আরও ১০০/১৫০ জন অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বিলু বাদী হয়ে মামলা দায়ের করেন।

মামলার বাদী শফিকুল ইসলাম বলেন, নির্বাচনি প্রচার-প্রচারণা শেষে মঙ্গলবার রাত সাড়ে ৮টার পরে আমরা পাশের চায়ের দোকানে নাস্তা করতে যাই। কিছুক্ষণ পরেই শুনতে পাই অফিসের আসবাবপত্র ভাঙচুর করে এতে অগ্নিসংযোগ করা হয়েছে। সংবাদ পেয়ে ঘটনাস্থলে যাই এবং বিষয়টি নেতৃবৃন্দকে অবগত করি। মামলা দিয়েছি। এ ঘটনায় পুলিশ একজনকে গ্রেপ্তার করেছে।

বিএনপির মেয়র প্রার্থী মোশাররফ হোসেন অভিযোগ অস্বীকার করে বলেন, ওরা (আওয়ামী লীগ) নিজেরাই ঘটনা ঘটিয়ে আমাদের নেতাকর্মী-সমর্থকদের বিরুদ্ধে ওপর মিথ্যা মামলা দিয়েছে। আমরা পুলিশের নিরেপক্ষ তদন্ত দাবি করছি এবং আমার নির্বাচনে জড়িত নেতাকর্মীদের হয়রানি না করার অনুরোধ জানাচ্ছি।

সদর থানার ওসি শাহ আলম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখতে পাই নৌকা প্রতীকের নির্বাচনি কার্যালয়ের আসবাবপত্র ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে। এ ঘটনায় রাতেই মামলা হয়েছে। ঘটনার আলামত সংগ্রহ করা হয়েছে। সাইদুল ইসলাম নামে এজাহারভুক্ত এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মতিয়ার রহমান বলেন, ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী মোশাররফ হোসেনের অনুগত নেতাকর্মী-সমর্থকেরা নৌকা প্রতীকের মেয়র প্রার্থীর নির্বাচনি ক্যাম্পের আসবাবপত্র ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে। এ মামলার আসামিদের গ্রেপ্তার দাবি করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

জেরুসালেমে ফিলিস্তিনির বাড়ি গুড়িয়ে দিলো ইসরাইল

অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ড পূর্ব জেরুসালেমে এক ফিলিস্তিনি পরিবারের বাড়ি গুড়িয়ে দিয়েছে ইসরাইল…