Home চাকুরী বিদায়ী ম্যাচের আগে কুকের সেরা একাদশ নিয়ে বিতর্ক
চাকুরী - সেপ্টেম্বর ৬, ২০১৮

বিদায়ী ম্যাচের আগে কুকের সেরা একাদশ নিয়ে বিতর্ক

শুক্রবার থেকে কেনিংটন ওভালে কেরিয়ারের শেষ টেস্টে নামবেন অ্যালিস্টার কুক। ক্যারিয়ারের বিদায়ী টেস্টে নামার আগে তিনি বেছে নিলেন পছন্দের সর্বকালের সেরা একাদশ।

তবে তাঁর সেই একাদশে নেই কোনও ভারতীয় বা পাকিস্তানের ক্রিকেটার। শচিন টেন্ডুলকার বা ওয়াসিম আকরামের মতো ক্রিকেটারকে কুক বিবেচনায় নেননি। তাই তার একাদশ নিয়ে চলছে বিতর্কও।

কুকের দলের অধিনায়ক ইংল্যান্ডের গ্রাহাম গুচ। গুচের ওপেনিং পার্টনার হিসেবে কুক বেছে নিয়েছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ওপেনার ম্যাথু হেইডেনকে। মিডল অর্ডারে আছেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার ব্রায়ান লারা, অস্ট্রেলিয়ার রিকি পন্টিং ও দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স।

কুক তাঁর দলে উইকেটকিপার হিসেবে কাউকে নির্দিষ্ট করে বেছে নেননি। ডি ভিলিয়ার্সের পাশাপাশি শ্রীলঙ্কার কুমার সঙ্গাকারাকেও রেখেছেন দলে। বলেছেন, দু’জনের মধ্যে যে কোনও একজন কিপিং করবেন। অলরাউন্ডার হিসেবে আছেন দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস।

কুকের একাদশে বোলার হিসেবে স্পিন ক্যাটাগরিতে আছেন শ্রীলঙ্কার মুত্তিয়া মুরালিধরন এবং অস্ট্রেলিয়ার শেন ওয়ার্ন। আর পেসার হিসেবে রয়েছেন ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন এবং অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাকগ্রা। কুকের দলে নতুন বলে শুরু করবেন ম্যাকগ্রা-অ্যান্ডারসন। পরে আসবেন কালিস।

একাদশ : গ্রাহাম গুচ (অধিনায়ক), মেথু হেইডেন, ব্রায়ান লারা, রিকি পন্টিং, এ বি ডি ভিলিয়ার্স, কুমার সাঙ্গাকারা, মুত্তিয়া মুরালিধরন, শেন ওয়ার্ন, জেমস অ্যান্ডারসন ও গ্লেন ম্যাকগ্রা।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

মসজিদে মানতে হবে ৯ নির্দেশনা

দেশজুড়ে বৈশ্বিক মহামারিকরোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় মাস্ক পরা বাধ্যতামূলক করাসহ ছয়…