Home আন্তর্জাতিক বিপদের মুখে ট্রাম্প
আন্তর্জাতিক - নভেম্বর ১, ২০২০

বিপদের মুখে ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্কঃ মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে যুক্তরাষ্ট্রের মধ্যাঞ্চলীয় উইসকনসিন এবং মিশিগান অঙ্গরাজ্যে সুবিধাজনক অবস্থানে রয়েছেন সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন। সিএনএন পরিচালিত এক জনমত জরিপের ফলাফল থেকে এই তথ্য জানা গেছে। তবে অ্যারিজোনা এবং নর্থ ক্যারোলাইনা অঙ্গরাজ্যে দু’জনের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের ইঙ্গিত পাওয়া গেছে।২০১৬ সালের নির্বাচনে ডোনাল্ড ট্রাম্প এই চারটি অঙ্গরাজ্যের সবগুলোতেই বিজয়ী হয়েছিলেন। সে ক্ষেত্রে এর যেকোনো একটি অঙ্গরাজ্য হারলে ডোনাল্ড ট্রাম্পের জন্য ২৭০টি ইলেক্টোরাল ভোট সংগ্রহ করা কঠিন হয়ে পড়বে।

আগামী ৩ নভেম্বর মঙ্গলবার আমেরিকায় প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। তার মাত্র তিনদিন আগে সিএনএন পরিচালিত এই জরিপের ফলাফল প্রকাশ করা হলো।

জরিপ ফলাফলে দেখা যাচ্ছে- যারা এরইমধ্যে ই-মেইলের মাধ্যমে বা ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে ভোট দিয়ে ফেলেছেন তাদের ভোট পাওয়ার ক্ষেত্রেও বাইডেন বড় ব্যবধানে এগিয়ে রয়েছেন। এই ব্যবধানই চূড়ান্ত বিজয়ের বিষয়টি নিষ্পত্তি করতে পারে।

সিএনএন পরিচালিত জনমত জরিপের ফলাফলে বলা হচ্ছে- অ্যরিজোনাতে জো বাইডেন শতকরা ৫০ ভাগ ভোট পাবেন আর ট্রাম্প পাবেন ৪৬ ভাগ। অন্যদিকে উইসকনসিন অঙ্গরাজ্যে শতকরা ৫২ ভাগ ভোট পাবেন জো বাইডেন, সেখানে ডোনাল্ড ট্রাম্প পাবেন শতকরা ৪৪ ভাগ ভোট। সূত্র: পার্সটুডে।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

মসজিদে মানতে হবে ৯ নির্দেশনা

দেশজুড়ে বৈশ্বিক মহামারিকরোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় মাস্ক পরা বাধ্যতামূলক করাসহ ছয়…