Home অপরাধ বিশ্বকাপের লাইভে নারী সাংবাদিককে চুমু!

বিশ্বকাপের লাইভে নারী সাংবাদিককে চুমু!

বিশ্বকাপ খেলা কভার করতে গিয়ে রাশিয়ায় যৌন হয়রানির শিকার হয়েছেন এক নারী সাংবাদিক।

গত শুক্রবার সারানস্ক শহরে জার্মান সম্প্রচারমাধ্যম ডয়চে ভেলের স্প্যানিশ সংবাদ চ্যানেলের জন্য খবর সংগ্রহ করার সময় তিনি ওই হয়রানির শিকার হন বলে সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে।

সরাসরি সম্প্রচারে হয়রানির শিকার কলম্বিয়ার সাংবাদিক জুলিয়েথ গঞ্জালেজ থেরানের ঘটনাটি এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। সমালোচনাও হচ্ছে প্রচুর।

ভিডিওতে দেখা যায়, থোরান কথা বলার সময়ই ফ্রেমে ঢুকে আসেন এক ব্যক্তি। প্রকাশ্যে তাকে যৌন হয়রানি ও চুমু দেন তিনি। গালে চুমুর পর হাসিমুখে বেরিয়ে যান সেই ব্যক্তি। গঞ্জালেজ নিজেকে সামলে নেন। প্রতিবেদন উপস্থাপন চালিয়ে যান।

জার্মান টিভির পক্ষ থেকে পরে ইনস্টাগ্রামে এই ঘটনার ভিডিও শেয়ার করা হয়েছে। তারা এটাকে ‘যৌন আক্রমণ’ হিসেবে চিহ্নিত করেছেন।

হয়রানির ভিডিও ইনস্টাগ্রামে পোস্ট করে থেরান লেখেন, সম্মান করুন। এমন আচরণ মোটেই কাম্য নয়। আমরা সবাই পেশাদার, সমান মূল্যবান।

তিনি লিখেছেন, ফুটবল থেকে আনন্দ আমিও পাই। তবে কতটা আনন্দ করা যায়, তার সীমা জানতে হবে। তা যেন মাত্রাছাড়া হয়ে হেনস্থা না হয়ে ওঠে।

পরে এ ব্যাপারে টিভিতে আলোচনায় থেরান বলেন, সম্প্রচারের জন্য দু’ঘন্টা ধরে আমি ওখানে প্রস্তুতি নিয়েছিলাম। তখন কোনও বাধা পাইনি। আমরা যখন লাইভ করছিলাম, তখন এই ব্যক্তি পরিস্থিতির সুযোগ নেন। কিন্তু, পরে আমি ওখানে খুঁজেও তাকে দেখতে পাইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

‘প্রস্তুতি বহু আগে থেকে ছিল’

নির্বাচন কমিশন (ইসি) গঠনে আইন পাসের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার অনেক দিন …