Home খেলার খবর বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে সিরিজ জয়
খেলার খবর - আগস্ট ৭, ২০১৮

বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে সিরিজ জয়

এই সিরিজেরই প্রথম ম্যাচ বাংলাদেশ হেরে গিয়েছিল। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে টানা দুই ম্যাচ জিতে ওয়েস্ট ইন্ডিজকে টি-টোয়েন্টি সিরিজ হারালো সাকিব আল হাসানের দল। এই ফরম্যাটের সর্বশেষ বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে সিরিজের শেষ ম্যাচে গতকাল বৃষ্টি আইনে ১৯ রানের ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ।

আগে ব্যাট করা বাংলাদেশ লিটন দাসের ৬১ রান ও মাহমুদউল্লাহর ঝড়ো ৩২ রানে ভর করে ৫ উইকেটে ১৮৪ রান তুলেছিল। জবাব দিতে নামা ওয়েস্ট ইন্ডিজ বৃষ্টি নামার আগ পর্যন্ত ১৭.১ ওভারে ৭ উইকেটে করে ১৩৫ রান। এই সময় জিততে হলে তাদের ১৫৫ রান করতে হতো।

বাংলাদেশকে দারুণ একটা শুরু এনে দেন লিটন ও তামিম। মাত্র ৪.৪ ওভারের উদ্বোধনী জুটিতে ৬১ রান তুলে ফেলেন দু’জনে। তামিম ১৩ বলে ৩টি চার ও ১টি ছক্কায় ২১ রান করে আউট হয়ে যান। কিন্তু লিটন তার আক্রমণ চালিয়ে গেছেন। সৌম্য সরকার আবারও ব্যর্থ হয়েছেন ব্যাট হাতে। ৪ বলে ৫ রান করে ফেরেন তিনি। খুব ভালো করতে পারেননি মুশফিকুর রহিমও। তিনি ১৪ বলে করেন ১২ রান। এর পরপরই লিটন দাস আউট হয়ে যান। ৩২ বলে ৬টি চার ও ৩টি ছক্কায় লিটন করেন ৬১ রান। শেষ দিকে রানটাকে বড় করেছেন সাকিব ও মাহমুদউল্লাহ। সাকিব ২২ বলে ২৪ রান করে ফেরেন। আর মাহমুদউল্লাহ ২০ বলে ৪টি চার ও একটি ছক্কায় ৩২ রান করে অপরাজিত থাকেন। মাহমুদউল্লাহর সঙ্গী ছিলেন আরিফুল হক। তিনি ১৬ বলে করেন ১৮ রান।

জবাব দিতে নেমে শুরুতেই মুস্তাফিজ, সৌম্য ও সাকিবের আক্রমণের মুখে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। বিনা উইকেটে ২৬ রান থেকে ৩২ রানে ৩ উইকেট হারিয়ে ফেলে তারা। মুস্তাফিজ আউট করেন ফ্লেচারকে, সাকিব বোল্ড করে ফেরান স্যামুয়েলকে এবং আহত নাজমুল ইসলাম অপুর বদলে বল করতে এসে সৌম্য আউট করেন ওয়াল্টনকে। এরপর মুস্তাফিজ আরও দুটি উইকেট তুলে নেন। শেষ দিকে আন্দ্রে রাসেল ২১ বলে ৪৭ রানের ঝড়ো এক ইনিংস খেলে ওয়েস্ট ইন্ডিজকে স্বপ্ন দেখাচ্ছিলেন। কিন্তু তাকেও ফেরান মুস্তাফিজ। এই সময়ই পিছিয়ে পড়ে ক্যারিবিয়রা। পরে বৃষ্টি এলে ডার্কওয়ার্থ লুইস পদ্ধতিতে খেলার মিমাংসা হয়।

বাংলাদেশের হয়ে ৩টি উইকেট নেন মুস্তাফিজ। এই ম্যাচে ম্যাচসেরা হয়েছেন লিটন দাস। আর ব্যাটে-বলে দারুণ সিরিজ কাটানোর পুরষ্কার হিসেবে সিরিজ সেরা হয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

বাজেট অধিবেশন বসছে ৫ জুন

একাদশ জাতীয় সংসদের অষ্টাদশ অধিবেশন আগামী ৫ জুন শুরু হবে। ওই দিন বিকাল ৫টায় অধিবেশন শুরু হব…