Home অপরাধ ভারতের প্রধান বিচারপতির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ, খতিয়ে দেখবেন সিনিয়র বিচারপতিরা

ভারতের প্রধান বিচারপতির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ, খতিয়ে দেখবেন সিনিয়র বিচারপতিরা

ভারতের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ নিজেই জানালেন তার বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ নিয়ে যে মামলা হয়েছে তা সুপ্রিম কোর্টের সিনিয়র বিচারপতিরা খতিয়ে দেখবেন। রোববার আদালতে এসে তিনি তার হাতে থাকা সব মামলা ছেড়েে দেবেন। ওই নারীর বিরুদ্ধে সুপ্রিম কোর্টে কাজ পাইয়ে দেওয়ার নাম করে ঘুষ নেওয়ার অভিযোগ রয়েছে বলেও মনে করিয়ে দিয়েছেন তিনি। বিষয়টি নিয়ে শনিবার প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চে শুনানি চলে। এই মামলার রায় বিচারপতি অরুণ মিশ্র দেবেন বলে জানান প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। একই সঙ্গে বিচার বিভাগকে ইচ্ছাকৃত ভাবে টার্গেট করা হচ্ছে বলেও দাবি করেছেন তিনি। টাইমস অব ইন্ডিয়া

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ-এর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলেছেন যিনি তিনি ওই উচ্চতর আদালতের জুনিয়র অ্যাসিসট্যান্ট হিসেবে কাজ করছেন। ওই নারী তার অভিজ্ঞতার বিবরণ দিয়ে ২২ জন বিচারপতির কাছে হলফনামা জমা দিয়েছেন। তবে এই অভিযোগ মিথ্যে বলে খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের সেক্রেটারি জেনারেল।

এদিকে ভারতের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ ২০ বছরের ক্যারিয়ারে তাকে এমন অভিযোগের মুখে পড়তে হবে তা কখনোও ভাবেননি বলে আক্ষেপ করলেন। তার পিওনের তার থেকে বেশি সম্পত্তি রয়েছে বলেও এদিন মনে করিয়ে দেন তিনি। বিচার বিভাগকে ইচ্ছাকৃত ভাবে টার্গেট করা হচ্ছে বলেও দাবি করেছেন তিনি। এই বিষয়ে সংবাদমাধ্যমকে দায়িত্বের সঙ্গে খবর পরিবেশন করতে অনুরোধ করেছেন বিচারপতি অরুণ মিশ্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

‘প্রস্তুতি বহু আগে থেকে ছিল’

নির্বাচন কমিশন (ইসি) গঠনে আইন পাসের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার অনেক দিন …