Home শিক্ষা ভিকারুননিসায় ভর্তি আবেদন শুরু
শিক্ষা - ডিসেম্বর ২০, ২০২০

ভিকারুননিসায় ভর্তি আবেদন শুরু

নিউজ ডেস্কঃ ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে ২০২১ শিক্ষাবর্ষে রোববার সকাল ১০টা থেকে অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। ২৫ ডিসেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত স্কুলের ওয়েবসাইট থেকে ভর্তির আবেদন করা যাবে। এবার সব শ্রেণিতে উন্মুক্ত লটারির মাধ্যমে ভর্তি করা হবে।

এর আগে গত শুক্রবার প্রথম শ্রেণির ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করে স্কুল কর্তৃপক্ষ। এতে বলা হয়, প্রতিষ্ঠানটির বেইলি রোড, আজিমপুর, ধানমন্ডি ও বসুন্ধরা শাখায় শিক্ষার্থী ভর্তি করা হবে। এক্ষেত্রে স্কুলের ওয়েবসাইটে প্রবেশ করে অভিভাবকদের আবেদন ফরম পূরণ করতে হবে। পরে মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টের মাধ্যমে ফি জমা দিতে হবে। ২০১৪ সালে জন্মগ্রহণ করা ছাত্রীরাই ভিকারুননিসা নূন স্কুলে প্রথম শ্রেণিতে ভর্তির আবেদন করতে পারবে।

এছাড়া, সন্তানের আবেদন ফরমে অভিভাবকের স্বাক্ষরযুক্ত করতে বলা হয়েছে। প্রার্থীর নিবন্ধনকৃত পূর্ণ নাম এবং সনদপত্র অনুযায়ী বাবা-মায়ের পূর্ণ নাম উল্লেখ করতে হবে। ভর্তি হওয়ার পর ছাত্রী বা তার অভিভাবকের নাম অথবা নামের কোনো অংশ কোনোভাবেই পরিবর্তন করা যাবে না। আবেদনপত্র জমা দেওয়ার সময় প্রার্থীর জন্ম-নিবন্ধনের সত্যায়িত ফটোকপিসহ বাবা-মায়ের জাতীয় পরিচয়পত্র বা পাসপোর্টের সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে। অন্যথায় আবেদনপত্র বাতিল হিসেবে গণ্য হবে।

অনলাইনে আবেদনপত্রের জন্য ১৫০ টাকা ও অনলাইন সার্ভিস চার্জ হিসেবে আরও ১০ টাকা নির্ধারণ করা হয়েছে। এ অর্থ মোবাইল ব্যাংকিং সার্ভিস রকেটের মাধ্যমে দিতে হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী এলাকাভিত্তিক প্রার্থীদের জন্য ৫০ শতাংশ আসন সংরক্ষিত রাখা হয়েছে। বিভিন্ন শাখা ভিত্তিক ওয়ার্ড অনুসারে ক্যাচমেন্ট এরিয়া নির্ধারণ করা হয়েছে। চারটি শাখার ভর্তির ক্ষেত্রেই প্রতি শিফটে ১৫ শতাংশ বোনের, ৫ শতাংশ বীর মুক্তিযোদ্ধা, ২ শতাংশ শিক্ষা মন্ত্রণালয়ের কোটা সংরক্ষিত থাকবে।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

মসজিদে মানতে হবে ৯ নির্দেশনা

দেশজুড়ে বৈশ্বিক মহামারিকরোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় মাস্ক পরা বাধ্যতামূলক করাসহ ছয়…