Home বিনোদন মনে হয়েছে অমানুষের মতো অমানুষ হতে হবে: নওশাবা
বিনোদন - 2 weeks ago

মনে হয়েছে অমানুষের মতো অমানুষ হতে হবে: নওশাবা

১৭ জুন দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে অনন্য মামুন পরিচালিত সিনেমা ‘অমানুষ’। এতে নারী ডাকাতের চরিত্রে দেখা যাবে অভিনেত্রী কাজী নওশাবাকে।

সিনেমাটির মুক্তি উপলক্ষে বুধবার (১৫ জুন) বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসি) এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে সিনেমাটির নানাদিক তুলে ধরেন এর শিল্পী-কলাকুশলীরা।

এ সময় কাজী নওশাবা বলেন, ‘অনেকদিন পর আমার সিনেমা মুক্তি পেতে যাচ্ছে। এ কারণে আমি খুবই নার্ভাস, একটু ভয়েও আছি। কারণ আমি প্রচুর এক্সপ্যারিমেন্ট করি আমার চরিত্রের সঙ্গে৷ সেরকমই একটি এক্সপ্যারিমেন্ট ছিল ঢাকা অ্যাটাক। সেই সিনেমার সিনথিয়া থেকে এবার ডাকাত হয়ে আসছি। ‘

এই অভিনেত্রী বলেন, ”যখন নির্মাতা মামুন ভাই ‘অমানুষ’-এর জন্য বলছিলেন তখন ভাবছিলাম এটার ক্যারেক্টার কী হতে পারে? যখন তিনি বললেন- ডাকাত, তখন আমি একটু ভরকে গিয়েছিলাম। কারণ ফুলন দেবী ছাড়াতো নারী ডাকাতের উদাহরণ নেই আমাদের কাছে। তখন মামুন ভাই সাহস দিয়ে বললেন, নওশাবা আপনি আপনার মতো হবেন। ”

নিজেকে ভাগ্যবান দাবি করে নওশাবা বলেন, ‘আমি সত্যিই ভাগ্যবান। আমার জন্য খুবই চ্যালেঞ্জিং ছিল অমানুষের ডাকাত চরিত্রটি। ছোটবেলা থেকে শুনে এসেছি- মানুষের মতো মানুষ হতে হবে। কিন্তু এই সিনেমা করার সময় বারবার মনে করতে হয়েছে অমানুষের মতো অমানুষ হতে হবে। যদিও এমন চরিত্র ফুটিয়ে তোলা খুবই কষ্টকর ছিল। টিমের সবাই আমাকে ভীষণ উৎসাহ দিয়েছে। ”

তিনি আরো বলেন, ‘সমালোচনা খুবই প্রয়োজন ভালো কাজ করার জন্য। আমাদের বকা দেওয়ার সঙ্গে ভালো কাজের প্রশংসাটাও করবেন সবাই। আমরা খুব কষ্ট করে সিনেমা বানাই। সমালোচনার সঙ্গে প্রশংসা পেলে ভুলটা শুধরে নেওয়ার সুযোগ বহুগুণে বেড়ে যায়। ‘

নওশাবা ছাড়াও ‘অমানুষ’-এর গুরুত্বপূর্ণ দুটি চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক নিরব ও অভিনেত্রী রাফিয়াত রশীদ মিথিলা৷ মূলত এটি গহীন জঙ্গলের গল্প, যেখানে আটকা পড়েন মিথিলা। আর নিরব হলেন বনদস্যু। বান্দরবান, রাঙামাটি, সিলেট, নারায়ণগঞ্জ, ভালুকাসহ দেশের বিভিন্ন স্থান ঘুরে সিনেমাটির শুটিং করা হয়।

পরিচালক মামুনের গল্পে সিনেমাটির সংলাপ লিখেছেন জুয়েল কবির ও পাপ্পু রাজ। ‘অমানুষ’-এ আরো দেখা যাবে মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিম, রাশেদ মামুন অপু, ডন, আনন্দ খালেদসহ অনেককে।

Leave a Reply

Your email address will not be published.

Check Also

মসজিদে মানতে হবে ৯ নির্দেশনা

দেশজুড়ে বৈশ্বিক মহামারিকরোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় মাস্ক পরা বাধ্যতামূলক করাসহ ছয়…