Home অপরাধ মসজিদে হত্যাযজ্ঞ : নীরব মোদি

মসজিদে হত্যাযজ্ঞ : নীরব মোদি

নিউজিল্যান্ডের দুটি মসজিদে হামলার ঘটনায় সমবেদনা জানাচ্ছেন বিশ্ববাসী। বিশ্বের গুরুত্বপূর্ণ প্রায় সব দেশের নেতারা এই সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন, কেউবা সামাজিক মাধ্যমে পোস্ট করেছেন নিজের দেশ ও সরকারের অবস্থান। কিন্তু এত বড় একটি হত্যাযজ্ঞের ঘটনায় পুরো নিশ্চুপ রয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে অন্যতম সক্রিয় ব্যক্তিত্ব হলেন নরেন্দ্র মোদি। ভারতের আসন্ন লোকসভা নির্বাচনকে সামনে রেখে, এমনও দিন গেছে যেদিন তিনি ঘণ্টায় ১৫-১৮টি টুইট করেছেন। কিন্তু নিউজিল্যান্ডের মাটিতে এমন ভয়াবহ সন্ত্রাসী হামলা নিয়ে কিছুই বললেন না এই নেতা। যদিও এই দিনটিতে অন্যান্য বেশ কয়েকটি ইস্যুতে টুইটারে পোস্ট করেছেন।

অন্যদিকে বিশেষ করে বিশ্বের কোথাও কোনো ধরনের সন্ত্রাসী হামলা হলে যথেষ্ট দ্রুততার সাথেই তার নিন্দা জানিয়ে থাকেন ভারতের প্রধানমন্ত্রী। ভারতের বাইরে কাবুল, কায়রো, নিউইয়র্ক, লন্ডন, প্যারিস- এসব শহরে বিগত বছরগুলোতে যেসব সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে তাতে টুইটারে সরব ছিলেন সাড়ে চার কোটি ফলোয়ার থাকা মোদি।

কিন্তু শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলায় ৪৯ জন মুসল্লি নিহত হলেও এ ঘটনা নিয়ে ভারতীয় প্রধানমন্ত্রী কোনো টুইট করেননি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ভক্তদের সামনে নীরব থাকলেও হামলার প্রায় ১৫ ঘণ্টা পর ভারতীয় সংবাদ সংস্থা এএনআই জানাচ্ছে, নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর কাছে লেখা এক চিঠিতে গভীর শোক প্রকাশ করেছেন মোদি।

মুসলিমদের নিহত হওয়ার ঘটনায় শোক প্রকাশকে তার উগ্রবাদী দল ও ভক্তরা হয়তো ভালোভাবে নেবে না এবং এর প্রভাব পড়বে ভোটে- হয়তো এমনটাই ভেবে এখনও নিশ্চুপ মোদি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

‘প্রস্তুতি বহু আগে থেকে ছিল’

নির্বাচন কমিশন (ইসি) গঠনে আইন পাসের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার অনেক দিন …